ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা সিটি ভোট: আন্তঃজেলা লঞ্চ চলবে, খোলা থাকবে সদরঘাট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
ঢাকা সিটি ভোট: আন্তঃজেলা লঞ্চ চলবে, খোলা থাকবে সদরঘাট

ঢাকা: আসন্ন ঢাকার দুই সিটি ভোটকে সামনে রেখে ভোটের দিন লঞ্চ ও ইঞ্জিনচালিত নৌযান চলাচল নিষিদ্ধ ঘোষণা করলেও আন্তঃজেলা লঞ্চ চলতে কোনো বাধা নেই।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান বলেন, আমরা তো আন্তঃজেলা লঞ্চ চলাচল বন্ধ করিনি। তাই বরিশাল, চাঁদপুরসহ অন্য জেলায় সদরঘাট থেকে যেতে বাধা নেই।

আসতেও বাধা নেই।

এর আগে নৌ-মন্ত্রণালয়কে লঞ্চ ও ইঞ্জিনচালিত নৌযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপের চিঠি পাঠান আতিয়ার রহমান।

সেই চিঠির পরিপ্রেক্ষিতে বুধবার (২৯ জানুয়ারি) নৌপরিবহন মন্ত্রণালয় ২৪ ঘণ্টার জন্য নৌযান চলাচল বন্ধের আদেশ জারি করে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সহকারী সচিব স্বাক্ষরিত আদেশে বলা হয়, ঢাকার দুই সিটি নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের (১ ফেব্রুয়ারি, ২০২০) পূর্ববর্তী মধ্যরাত অর্থাৎ, ৩১ জানুয়ারি, ২০২০ তারিখ দিনগত মধ্যরাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি, ২০২০ তারিখ দিনগত মধ্যরাত ১২টা পর্যন্ত (ক) লঞ্চ, (খ) ইঞ্জিনচালিত সব ধরনের নৌ-যান (ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতীত) এবং (গ) স্পিড বোট চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করার জন্য জেলা প্রশাসক, ঢাকা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশক্রমে ক্ষমতা অর্পণ করা হলো।

আগামি ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।