ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারী ২৯, ২০২০
প্রচারণার জোয়ার ভোটের বাক্সেও দেখতে চান মেনন

বরিশাল: বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ঢাকার সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় আমাদের সমর্থিত প্রার্থীর পক্ষে গণজোয়ার উঠেছে। বিশ্বাস করি তারা বিজয়ী হবেন। প্রচারণায় যে গণজোয়ার এসেছে, আমরা তার প্রতিফলন ভোটের বাক্সেও দেখতে চাই। 

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে বরিশাল নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত ২১ দফার ভিত্তিতে ন্যায্যতা-সমতা প্রতিষ্ঠাসহ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক জনগণতান্ত্রিক আধুনিক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে পার্টির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিক ওর্য়ার্কাস পার্টির সভাপতি মেনন বলেন, আমরা রংপুরে দেখেছি, নির্বাচনে মাত্র ২২ পার্সেন্ট ভোট পড়েছে।

আমি দেশের মানুষের কাছে আহ্বান জানাবো, আজ আমাদের ভোটের কেন্দ্রে গিয়ে ভোট দিতে হবে, নিজেদের ভোটাধিকার রক্ষা করার জন্য।  

‘নির্বাচন কমিশনকে দায়িত্ব নিয়ে জনগণের ভোটাধিকার রক্ষা করতে হবে। মানুষ ভোটের দিক থেকে যেন মুখ ফিরিয়ে না নেয় সে ব্যবস্থা করতে হবে। ’

সমাবেশে কৃষকদের অধিকার আর ন্যায্যতা পূরণের দাবি জানিয়ে মেনন  বলেন, উন্নত দেশের মতো বাংলাদেশেও বেকার কৃষকদের জন্য পেনশন ভাতা চালু করা হোক। কেননা দেশের কৃষকেরা সৃজনে ৩/৪ মাস কৃষিকাজ করেন, বাকি সময় বসে থাকে। ফলে তারা বেকার সময় পার করে।  

বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলুর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তৃতা করেন, পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, বরিশালে জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa