ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফুটপাত, গাছসহ স্থাপনার প্রচার সামগ্রী সরানোর নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
ফুটপাত, গাছসহ স্থাপনার প্রচার সামগ্রী সরানোর নির্দেশ

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ‘অবৈধ’ প্রচার সামগ্রী ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট ও পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) এ নির্দেশনা দিয়েছেন ঢাকার দুই সিটি নির্বাচনের সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

এতে বলা হয়, মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে ফুটপাতের ওপর নির্বাচনী ক্যাম্প এবং বিদ্যুতের খুঁটি, গাছসহ অন্যান্য স্থাপনায় লাগানো বিলবোর্ড, ফেস্টুন, ব্যানার ও নির্বাচনী প্রচার সামগ্রী অপসারণের জন্য নির্দেশ দিয়েছে কমিশন।

এমন পরিস্থিতিতে ২৪ ঘণ্টার মধ্যে এসব প্রচার সামগ্রী অপসারণের জন্য ব্যবস্থা নেওয়ার জন্য বলা হলো।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই নির্বাচনের ভোটগ্রহণ হবে। প্রচার শেষ হবে ৩০ জানুযারি রাত ১২টায়। অর্থাৎ প্রচার শেষ হওয়ার দু’দিন আগে এমন নির্দেশনা এলো কমিশন থেকে।

মঙ্গলবার বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল ইসিতে গিয়ে অবৈধ প্রচার সামগ্রী ও ফুটপাতে ক্যাম্প বসানোর বিষয়টি ইসির নজরে আনেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad