ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নিরপেক্ষভাবে নির্বাচনী দায়িত্ব পালনের আহ্বান তাবিথের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
নিরপেক্ষভাবে নির্বাচনী দায়িত্ব পালনের আহ্বান তাবিথের

ঢাকা: আইন-শৃঙ্খলা বাহিনী নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করলে প্রতিপক্ষ বিরোধীদলের পোলিং এজেন্টদের বের করতে পারবে না বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। 

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে মোহাম্মদপুরের শের শাহ সুরী ঈদগাঁও মাঠের সামনে পথসভায় তিনি একথা বলেন।

নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তাবিথ আউয়াল বলেন, আপনারা (ইসি) নিরপেক্ষ ভূমিকা পালন করুন।

যাতে ভোটাররা ভয়-ভীতি মুক্ত হয়ে ভোট প্রয়োগ করতে পারেন। আমরা ইসিতে ১৪০টির বেশি অভিযোগ দিয়েছি। এগুলো আমলে না নিয়ে ১০২টি নিষ্পত্তি করে দিয়েছে। এই যদি হয় ইসির ভূমিকা তাহলে ঢাকায় নির্বাচনের যে উৎসব আছে বিলীন হয়ে যাবে।

তাবিথ আউয়াল ভোটারদের উদ্দেশ্যে বলেন, ভোটের আর মাত্র কয়েকটা দিন বাকি আছে। আপনারা সজাগ ও সতর্ক থাকুন। যার যার ভোটটি আপনারা দেবেন। আমরা যদি ভোট দিতে কেন্দ্রে না যাই তাহলে আমাদের ভোট অন্য কেউ দিয়ে দেবে। অন্যদের ভোট চুরি করা সহজ হয়ে যাবে। তাই আমাদের ভোট কেন্দ্রে যেতে হবে, রুখে দাঁড়াতে হবে। আমরা প্রত্যেকে সকাল সকাল ভোট দিতে যাবো।

তিনি আরও বলেন, সরকার ভয় পাচ্ছে। ধানের শীষের পক্ষে গণঅভ্যুত্থান ঘটে গেছে এই ভেবে। এবার তাই তারা (প্রতিপক্ষ) বিশৃঙ্খলা ও বির্তক সৃষ্টি করতে চাইবে। আমরা কোনো সুযোগ দেবো না। ১ তারিখ সবাই নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে আমরা আমাদের ভোট দেবো। আমরা সবচেয়ে বড় পরির্বতন আনবো। জনগণের ক্ষমতা ফিরিয়ে আনবো। ঢাকাকে আমরা বসবাসযোগ্য সবুজায়ন করবো।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি বজলুল বাসিত আঞ্জু, দফতর সম্পাদক এবিএম রাজ্জাক, মহিলাদলের সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাজেদুল হক রনি, ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মো. লিটন মাহমুদ বাবুসহ বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।