ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

শেষ দিনের মতো চলছে ভোটগ্রহণকারী কর্মীদের প্রশিক্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
শেষ দিনের মতো চলছে ভোটগ্রহণকারী কর্মীদের প্রশিক্ষণ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের লক্ষে ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসার) প্রশিক্ষণ শেষ দিনের মতো চলছে।

সোমবার (২৭ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশনের দুইটি ভেন্যুতে এই প্রশিক্ষণ চলছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের রির্নিং অফিসার আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

যে দুইটি ভেন্যুতে প্রশিক্ষণ চলছে সেগুলো হলো- আদর্শ উচ্চ বিদ্যালয় সেনপাড়া, মিরপুর ১০, মিরপুর, ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ০৪, ১৫, ১৬ ও সংরক্ষিত ওয়ার্ড নং ০২) ও উত্তরা হাই স্কুল এন্ড কলেজ সেক্টর ৭, উত্তরা, ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ৪৯, ৫০, ৫১ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১৭ এবং সাধারণ ওয়ার্ড নং ৫২, ৫৩, ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১৮)। এই দুইটি ভেন্যুতে ২৬ ও ২৭ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

উত্তর সিটি করপোরেশনে প্রায় ৩০ হাজার প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারদের প্রশিক্ষণ নিবেন।

এবারের উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ২১ ডিসেম্বর ২০১৯ এর সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী সাধারণ ওয়ার্ড ৫৪, সংরক্ষিত ১৮, মোট ভোট কেন্দ্র ১৩১৮, মোট ভোট কক্ষের সংখ্যা ৭৮৪৬ অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ৭৫৪টি, মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন ও মহিলা ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন রয়েছেন।  

গত ১১ জানুয়ারি থেকে শুরু হওয়া এই প্রশিক্ষণ আজ ২৭ জানুয়ারি শেষ হচ্ছে। আগামী ১ ফেব্রুয়ারি উত্তর সিটি করপোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
এসএমএকে/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।