ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মানুষ ভোট দিতে পারবে কিনা সংশয় রয়েছে: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
মানুষ ভোট দিতে পারবে কিনা সংশয় রয়েছে: সাকি

ঢাকা: ঢাকা সিটি নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে কিনা তা নিয়ে সবার মধ্যেই সংশয় রয়েছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে ‘আমরা সাধারণ জনগণ’ এর ব্যানারে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

জোনায়েদ সাকি বলেন, ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন হতে যাচ্ছে।

এ নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে কিনা তা নিয়ে সবার মধ্যেই সংশয় আছে। কেননা গত সাধারণ নির্বাচন যে পদ্ধতিতে হয়েছে তাতে ভোটের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলেছে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান সরকার যেহেতু ভোটের জন্য জনগণের ওপর নির্ভর করে না, ফলে জনগণের অধিকারের প্রতি তাদের কোনো জবাবদিহিতা নেই। একারণেই কৃষক ধানের মূল্য পায় না, অন্যদিকে সিন্ডিকেট করে চালের বাজার থেকে কোটি টাকা লুটে নিচ্ছে ব্যবসায়িরা।

তিনি আরও বলেন, ৩০ টাকার পেঁয়াজ ৩০০ টাকায় বিক্রি হলেও তার জন্য কাউকেই চিহ্নিত করে শাস্তির ঘটনা ঘটেনি। কেননা যারা সাধারণ মানুষকে জিম্মি করে শত কোটি টাকা হাতিয়ে নিতে পারে, তারাই অবৈধ সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখারা জন্য সব ধরণের সহযোগিতা করেন। দেশের সাধারণ মানুষকে নতুন করে ভাবতে হবে, বেঁচে থাকার স্বার্থে, নিরাপত্তার স্বার্থে সংগ্রাম গড়ে তুলতে হবে।

অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তাফা, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক জুলহাসনাই বাবু, বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির সভাপতি বাচ্চু, কারওয়ানবাজারের ক্ষুদ্র ব্যবসায়ী জাফর ইকবাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।