ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইশরাকের প্রচারণায় হামলা: তদন্ত করে ব্যবস্থা নেবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
ইশরাকের প্রচারণায় হামলা: তদন্ত করে ব্যবস্থা নেবে ইসি ইসি সচিব মো. আলমগীর। ফাইল ফটো

ঢাকা: রাজধানীর গোপীবাগে বিএনপি সমর্থিত প্রার্থীর ইশরাক হোসেনের জনসংযোগে হামলার ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর।
 

আগারগাঁও নির্বাচন ভবনে নিজ দপ্তরে রোববার (২৬ জানুয়ারি) সাংবাদিকদের একপ্রশ্নের উত্তরে তিনি এ কথা জানান।  
 
গোপীবাগের সেন্ট্রাল উইমেন্স কলেজের সামনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণার সময় বিএনপি ও আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।  
 
ইসি সচিব মো. আলমগীর বলেন, টিকাটুলিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণার সময় নৌকা ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের যে ঘটনা ঘটেছে তার তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
 
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার তদন্ত প্রতিবেদন বিষয়ে তিনি বলেন, ‘পুলিশ তদন্ত প্রতিবেদনে বলেছে দুই গ্রুপ পুলিশকে না জানিয়ে-ই সেখানে গেছে। দুই গ্রুপ মুখোমুখি হওয়ায় ধাক্কাধাক্কি হয়েছে, তাদের জানালে এমনটা হতো না। আমি বলেছি, কমিশনকে দিয়ে বিষয়টি মিটিয়ে দেওয়ার জন্য। ’
 
কমিশনের সভায় সিটি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি ছিল না! এ বিষয়ে প্রশ্বন করা হলে ইসি সচিব বলেন, ইসি সচিবালয় শুধু আদেশ পালন করে। কমিশনাররা যা বলেন, সেটি নথিতে দেওয়া হয়। পরে সিইসি অনুমোদন দিলে সেটি বাস্তবায়ন করা হয়, সম্পূর্ণ বিষয় কমিশনের। কী আলোচনা হবে, আর কী হবে না সেটিও কমিশনের সিদ্ধান্ত।
 
আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
ইইউডি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।