ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

১৩ দিনের মতো চলছে ভোটগ্রহণকারীকর্মীদের প্রশিক্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জানুয়ারী ২৬, ২০২০
১৩ দিনের মতো চলছে ভোটগ্রহণকারীকর্মীদের প্রশিক্ষণ

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ উপলক্ষে ১৩ দিনের মতো চলছে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের (প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তাও পোলিং কর্মকর্তা) প্রশিক্ষণ। ডিএনসিসির দুইটি ভেন্যুতে চলছে এই প্রশিক্ষণ।

রোববার (২৬ জানুয়ারি) ডিএনসিসির রিটার্নি কর্মকর্তা মো. আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যে দুইটি ভেন্যুতে প্রশিক্ষণ চলছে, সেগুলো- সেনপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়, মিরপুর-১০, মিরপুর, ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ৪, ১৫, ১৬ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ২) ও উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ সেক্টর ৭, উত্তরা, ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ৪৯, ৫০, ৫১ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১৭ এবং সাধারণ ওয়ার্ড নম্বর ৫২, ৫৩, ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১৮)।

এই ভেন্যুগুলোর ২৭ জানুয়ারি এ প্রশিক্ষণের শেষ দিন। ডিএনসিসিতে প্রায় ৩০ হাজার প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ নেবেন।

এবারের উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে গত ২১ ডিসেম্বর ২০১৯ সালের সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী সাধারণ ওয়ার্ড ৫৪, সংরক্ষিত ১৮, মোট ভোটকেন্দ্র ১৩১৮, মোট ভোটকক্ষের সংখ্যা ৭৮৪৬ অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ৭৫৪টি, মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন ও নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন রয়েছেন।

আসন্ন ১ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় সিটি নির্বাচনে এক হাজার ৩১৮টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হবে। চলতি বছরের ১১ জানুয়ারি শুরু হওয়া ভোটকর্মীদের এ প্রশিক্ষণ চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa