ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

পুরান ঢাকার খালগুলো দখলমুক্ত করা হবে: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
পুরান ঢাকার খালগুলো দখলমুক্ত করা হবে: তাপস

ঢাকা: পুরান ঢাকার জলাবদ্ধতা নিরসনে দখল হওয়া খালগুলো পুনরুদ্ধার করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় গেণ্ডারিয়া থানার নারিন্দা এলাকার গড়িয়ার মঠ সংলগ্ন মোড়ে নির্বাচনী প্রচারণার সময় তিনি একথা বলেন।  

তাপস বলেন, পুরান ঢাকায় অনেক খাল রয়েছে, যেগুলো দখলে রয়েছে।

এই খালগুলো পানি উন্নয়ন বোর্ড দখলমুক্ত করতে পারেনি। আমরা সুন্দর ঢাকার আওতায় নিজস্ব উদ্যোগে এই খালগুলো উদ্ধার করে নান্দনিক বিনোদন কেন্দ্র স্থাপন করবো।  

ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা সংরক্ষণ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের পুরান ঢাকার ঐতিহ্যকে নিজস্ব স্বকীয়তা বজায় রেখে অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে সংরক্ষণ করবো। আমরা সিটি করপোরেশন থেকে ঐতিহ্যবাহী স্থাপনাগুলো রক্ষণাবেক্ষণে নিয়োজিত থাকবো। ঐতিহ্যের ঢাকাকে পুনর্জীবিত করবো। যেন বিশ্ববাসী পর্যটক হিসেবে এইসব ঐতিহাসিক স্থানে এসে উপভোগ করতে পারেন।  

ব্যারিস্টার তাপস বলেন, আমরা ঢাকাবাসীর উন্নয়নের ৩০ বছর মেয়াদি যে মহাপরিকল্পনা দিয়েছি তা ঢাকাবাসী ব্যাপকভাবে গ্রহণ করেছেন। আমি আশা করছি ঢাকার উন্নয়নে ঢাকাবাসী আগামী ১ ফেব্রুয়ারি আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে সেবক হিসেবে কাজ করার রায় দেবেন।  

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা সিটির সভাপতি আবু আহমেদ মান্নাফিসহ দলের কেন্দ্রীয়, মহানগর এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আরকেআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa