ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

আনিসকেও বহুমাত্রায় ছাড়িয়ে যাবেন তাপস: রুবানা হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আনিসকেও বহুমাত্রায় ছাড়িয়ে যাবেন তাপস: রুবানা হক

ঢাকা: ‘ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ভাই একদিন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) একজন আনিসুল হক হবেন। এমনকি তিনি তার কর্ম দিয়ে আনিসুল হককেও বহুমাত্রায় ছাড়িয়ে যাবেন।’

আসন্ন ডিএসসিসি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্র্থী ব্যারিস্টার তাপসকে নিয়ে এমন আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের সহধর্মিণী, পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ-এর সভাপতি ড. রুবানা হক।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে রাজধানীর জিগাতলায় বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) ব্যাংকুয়েট হলে বিজিএমইএ, বিটিএমইএ, এবং বিকেএমইএ আয়োজনে 'শহর নিয়ে ব্যবসায়ীদের প্রত্যাশা' শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রুবানা হক বলেন, আনিস খুব সাধারণ ঘরের একজন মানুষ ছিলেন। আমাদের প্রত্যাশাও খুব বেশি ছিল না। আনিস যখন এফবিসিসিআই এবং বিজিএমইএ এর সভাপতি ছিলেন তখন অত বড় নেতা ছিলেন না। কিন্তু যখন দেশের জন্য সেবা করার সুযোগ পেলেন, যখন নগরবাসীকে দেওয়ার জন্য সুযোগ আসলো, তখন তার নগরীকে দেওয়া এবং চলে যাওয়াটা খুবই সুন্দর ছিল। আর কিছুদিন সে বেঁচে থাকলে কি হতো জানি না, তবে এটা ঠিক আনিস আমাকে সঙ্গে নিয়ে রাত বিরাতে শহরে ঘুরে বেড়াতেন। দেখতেন কোথায় কোনো সমস্যা আছে কিনা? 

তিনি বলেন, যারা নেতৃত্ব দেন তারা কোনো অহংকার করেন না। কিন্তু তাদের আশেপাশে যারা থাকেন তাদের অবস্থাটা এমন হয় যে তারা মানুষেল সঙ্গে অহংকার দেখানো শুরু করেন। আমরা যেন সেই দোষে তাকে দুষ্ট না করি।  

‘অহেতুক তোষামোদ যেন আমরা কাউকে না করি। অবশ্য তাপস ভাইকে এটা বলা বাতুলতা মাত্র। কারণ উনি এখনও আমাদের একজন নেতা। আমি আমার অন্তঃস্থল থেকে তাপস ভাইকে অনেক শুভেচ্ছা জানাই। তার জন্য শুভ কামনা। ’

ব্যারিস্টার তাপসকে উদ্দেশ্য করে তিনি বলেন, যেহেতু আপনারা আনিসের বিষয়ে অনেক ভালো ভালো কথা বললেন, তাই আশা করি এই মানুষটি (তাপস) একদিন দক্ষিণের আনিস হবেন, আনিসকেও বহুমাত্রায় ছাড়িয়ে যাবেন এবং পরে যিনি আসবেন আমরা বলবো আপনিও দক্ষিণের তাপসের মতো হোন।  

‘আপনি তাপস, শুধুমাত্র নাউন বা প্রোনাউন না, আপনি এডজেক্টিভ এবং ভার্ব হিসেবেও কাজ করবেন। আমরা ঢাকার জন্য আশা করি পরবর্তীতে যারা আসবেন তার যেন বলেন, আমরা তাপসের মতো মেয়র চাই। উনার কাছ থেকে আমাদের প্রত্যাশা অনেক। ’

ড. রুবানা হক বলেন, আমি আশা করি নির্বাচিত হলে ব্যারিস্টার তাপস ঢাকাকে পোস্টারমুক্ত করবেন, আতিক ভাইও আশা করি করবেন। আমরা খোলা আকাশ দেখতে চাই। বায়ু দূষণ থেকে মুক্ত থাকতে চাই, ঢাকাকে দখলমুক্ত দেখতে চাই, তিনি নারীদের জন্য শহর নিরাপদ করবেন।  

‘আশা করছি তিনি আইনের লোক হয়ে নিজে নিয়ম কখনো ভাঙবেন না, বরং আশেপাশের কেউ আইন না মানলে তিরষ্কার করবেন। ব্যারিস্টার তাপস, তাপসের মতোই কাজ করবেন এটাই আমাদের প্রত্যাশা। ’ 

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আরকেআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।