[x]
[x]
bangla news

নির্বাহী ম্যাজিস্ট্রেট বললেন অপরাধ, ওসি বললেন ধর্তব্য নয়!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৩ ৯:০৬:৫৫ পিএম
দুই তদন্ত প্রতিবেদন

দুই তদন্ত প্রতিবেদন

ঢাকা: সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুই তদন্ত প্রতিবেদন জমা পড়েছে নির্বাচন কমিশনে (ইসি)। এরমধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিবেদনে বলেছেন, এটা ফৌজদারি অপরাধ। আর ওসি বলেছেন, ধর্তব্যের মধ্যে পড়ে না এটা।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পৃথক দুটি তদন্ত প্রতিবেদন জমা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং কর্মকর্তার কাছে।

তাবিথের ওপর হামলার পরিপ্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিবেদনে বলেছেন, এ অভিযোগ ফৌজদারি সংশ্লিষ্ট। যা মোবাইল কোর্টে নয়, দণ্ডবিধি ১৮৬০ মতে বিচার্য। অধিকতর তদন্ত করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছেন তিনি।

অপরদিকে, দারুস সালাম থানার তদন্ত কর্মকর্তার প্রতিবেদনে বলা হয়েছে, আওয়ামী লীগ সমর্থিত ৯নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ার মাসুম ও তার নেতাকর্মী-সমর্থক এবং বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নেতাকর্মী-সমর্থকদের মুখোমুখি হওয়ার ফলে যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে, উভয়পক্ষ থেকে সে সংক্রান্ত অভিযোগ পেয়ে পুলিশ পরিদর্শক অনুসন্ধান করে। অনুসন্ধানে উভয়পক্ষ মুখোমুখি হওয়ার কারণে ধাক্কাধাক্কি হয়েছে বেরিয়ে এসেছে। যা অধর্তব্য প্রকৃতির অপরাধ বলে স্থানীয়দের জিজ্ঞাসাবাদে প্রতীয়মান হয়েছে। এ সংক্রান্ত আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও এই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এসএমএকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-23 21:06:55