[x]
[x]
bangla news

তাবিথকে সতর্ক করে চিঠি দেওয়া হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৩ ৫:২৮:০৯ পিএম
রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম, ফাইল ফটো

রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম, ফাইল ফটো

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম বলেছেন, মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ার মাসুম নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করেছেন। তাদের সতর্ক করে চিঠি দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেলে আগারগাঁওয়ের নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোনো এলাকায় প্রচারণায় যাওয়ার ২৪ ঘণ্টা আগে প্রার্থীকে সংশ্লিষ্ট থানাকে অবহিত করতে হয়। তারা দুজনেই সেটি করেননি। তাই তাদের সর্তক করে চিঠি দেওয়া হবে।

আবুল কাসেম বলেন, প্রার্থীদের গণসংযোগে যাওয়ার ২৪ ঘণ্টা আগে থানাকে অবহিত করার পাশাপাশি রির্টানিং কর্মকর্তাকেও জানাতে হবে। এটা না করায় দু’পক্ষের মুখোমুখি অবস্থানের কারণে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে।

তিনি আরও বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দারুস সালাম থানাকে আমরা ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলেছিলাম। তারা তদন্ত প্রতিবেদন দিয়েছে। আমরা সেটি কমিশনে পাঠাবো।

রিটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচন কমিশন (ইসি) সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে। ব্যক্তি বা দল আমাদের কাছে বড় নয়। কেউ যদি আচরণবিধি ভঙ্গ করে, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

আবুল কাসেম এও বলেন, নির্বাচনকে আমরা উৎসবমুখর করতে চাই। আমরা সংঘাতের নির্বাচন চাই না। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে যা যা করণীয় আমরা সবই করবো।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এসএমএকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-23 17:28:09