[x]
[x]
bangla news

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২২ ২:১৭:৩০ পিএম
নির্বাচনী প্রচারণায় ইশরাক হোসেন। ছবি- বাংলানিউজ

নির্বাচনী প্রচারণায় ইশরাক হোসেন। ছবি- বাংলানিউজ

ঢাকা: পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণের বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন। 

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে পশ্চিম হাজারীবাগের ঝাউচর বাজার থেকে নির্বাচনী প্রচারণা শুরুর আগে দেওয়া এক সংক্ষিপ্ত বক্তব্যে পুলিশকে এ আহ্বান জানান ইশরাক হোসেন।

এ মেয়রপ্রার্থী বলেন, মঙ্গলবার (২১ জানুয়ারি) আমাদের উত্তরের মেয়রপ্রার্থীর (তাবিথ আউয়াল) প্রচারণায় ন্যাক্কারজনকভাবে হামলা চালানো হয়েছে। প্রায় ২৪ ঘণ্টা হতে চললো, কিন্তু আমরা এখন পর্যন্ত কাউকে গ্রেফতার হতে দেখলাম না। আমি পুলিশ প্রশাসনকে বিনীত অনুরোধ করবো, আপনাদের প্রতি যে গুরুদায়িত্ব আছে তা আপনারা পালন করুন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপনাদের ওপর যে সাংবিধানিক দায়িত্ব দেওয়া হয়েছে সেটা পালন করুন। আমি আপনাদের প্রতি বিনীত অনুরোধ করবো, আপনারা জনগণের পক্ষে কাজ করুন।

ঢাকাকে বসবাসের অযোগ্য করে ফেলা হয়েছে, এর পরিবর্তনে নিজের পক্ষে ভোট প্রত্যাশা করে ইশরাক বলেন, আজকে এ শহরটাকে ধ্বংস করে ফেলা হয়েছে। এই ধ্বংসাত্মক অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের একটা পরিবর্তন দরকার। আগামী ১ ফেব্রুয়ারি একটা সুবর্ণ সুযোগ এসেছে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের অঙ্গীকার ছিল- জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক, এই অধিকারকে পুনরায় প্রতিষ্ঠিত করার একটা সুযোগ এসেছে আমাদের সামনে। 

ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে ইশরাক হোসেন আরও বলেন, আজকে যারা ক্ষমতাসীন তারা এই দেশটাকে দখল করে রেখেছে। অন্যদের কোনো কথা বলার অধিকার নাই, বাকস্বাধীনতা নাই, ভোটের অধিকার নাই। আমরা বলে দিতে চাই, এটা আর আমরা মানবো না। আজকে এখানে আসার আগে আমি শুনতে পেয়েছিলাম, এখানে নাকি একটা বাধা প্রদান করার চেষ্টা করা হয়েছিল। কোনো ষড়যন্ত্র আমরা মানবো না। কোনো বাঁধা আমরা মানবো না। ঢাকা শহরে কোনো সন্ত্রাসীদেরকে আমরা জায়গা দেবো না। এই দেশটা আমাদের সবার। আমরা কারও জমিদারি মানবো না।

এর আগে সকাল ১১টা থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে ঝাউচর বাজারে একত্রিত হন। এসময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন ও ধানের শীষে ভোট প্রার্থনা করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ, বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, কাজী আবুল বাশারসহ বিএনপির বিপুল সংখ্যক কর্মী-সমর্থক প্রচারণা কালে উপস্থিত ছিলেন।

বুধবার রাত ৮ টা পর্যন্ত ৫৫, ৫৬, ৫৭, ২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ করবেন ইশরাক হোসেন। 

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এমএইচ/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-22 14:17:30