ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: রিটার্নিং অফিসার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: রিটার্নিং অফিসার ডিএনসিসির রিটার্নিং অফিসার মো. আবুল কাশেম।

ঢাকা: বিএনপি সমর্থিত মেয়র পদ প্রার্থী তাবিথ আওয়ালের ওপর হামলার অভিযোগ পেলে তা খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং অফিসার মো. আবুল কাশেম।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে আগারগাঁওয়ের তার নিজ কার্যালয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

রিটার্নিং অফিসার আবুল কাশেম বলেন, এখন পর্যন্ত আমরা বিএনপি প্রার্থীর পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি।

অভিযোগ পেলে আমরা বিষয়টি খতিয়ে দেখবো। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আমরা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবো।

এর আগে একইদিন বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর গাবতলীর আনন্দনগর তেলের মিল এলাকায় গণসংযোগ করছিলেন বিএনপির ঢাকা উত্তর সি‌টি কর‌পোরশ‌নের মেয়র প্রার্থী তা‌বিথ আউয়াল।

এ সময় পেছন থেকে হঠাৎ করে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে তাদের প্রচারণায় ইটপাটকেল নিক্ষেপ শুরু হয় বলে সংশ্লিষ্টদের অভিযোগ। তখন ইট তাবিথের শরীরে এসেও পড়ে। এতে আহত হন তাবিথসহ কয়েকজন প্রচারকর্মী।

উত্তর সিটির ৯ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী মুজিব সরোয়ার মাসুমের প্রত্যক্ষ নেতৃত্বে এ হামলা হয়েছে বলে অভিযোগ তাবিথের সমর্থকদের।

মেয়র প্রার্থী তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, আমি আমার কর্মী ও এলাকাবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি, সুষ্ঠু ও শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখুন। আমাদের গণসংযোগ প্রতিনিয়ত ভোটারদের কাছে নিয়ে যাচ্ছে। আমরা কোনো ভয়ভীতিতে পিছু হটব না। একটু আগে আপনারা দেখেছেন, আমরা গণসংযোগ শুরু করলাম। পেছন থেকে কাপুরুষের মতো আমাকে টার্গেট করে হামলা করা হয়েছে। আমার সঙ্গে যারা ছিলেন, তাদের মারধর করা হয়েছে। পুলিশের সামনে হামলা করা হয়েছে। আমি পুলিশ সদস্যদের ধন্যবাদ জানাই, দায়িত্ব পালন করার জন্য। একইসঙ্গে আমি তাদের অনুরোধ করছি, তারা নিজের চোখে হামলাকারীদের দেখেছেন। ওই এলাকার ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মাসুমের নেতৃত্বে হামলা হয়েছে। পুলিশ যেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।