[x]
[x]
bangla news

ভোটগ্রহণকর্মীদের প্রশিক্ষণ দশম দিনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২০ ১১:১১:৩০ এএম
নির্বাচন ভবন। ছবি: বাংলানিউজ

নির্বাচন ভবন। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন ইভিএমের মাধ্যমে ভোট নেওয়ার লক্ষ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসার) প্রশিক্ষণ দশম দিনের মতো চলছে।

সোমবার (২০ জানুয়ারি) ডিএনসিসির তিনটি ভেন্যুতে এ প্রশিক্ষণ চলছে। ডিএনসিসির রিটার্নিং অফিসার মো. আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

যে তিনটি ভেন্যুতে প্রশিক্ষণ চলছে সেগুলো হলো আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, বনশ্রী, পূর্বরামপুরা ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ২২,২৩,৩৬ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ০৮),  তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়, পূর্ব তেজতুরী বাজার, তেজগাঁও ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ২৪, ২৫, ৩৫ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ০৯) ও উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ সেক্টর ৭, উত্তরা, ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ৪৩, ৪৪, ৪৫ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১৫)। এ তিনটি ভেন্যুতে ১৯ ও ২০ জানুয়ারি ভোটগ্রহণকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

ডিএনসিসিতে প্রায় ৩০ হাজার প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারদের প্রশিক্ষণ নেবেন।

এবারের ডিএনসিসি নির্বাচনে ২১ ডিসেম্বর ২০১৯ এর সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী সাধারণ ওয়ার্ড ৫৪, সংরক্ষিত ১৮, মোট ভোট কেন্দ্র ১৩১৮, মোট ভোট কক্ষের সংখ্যা ৭৮৪৬ অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ৭৫৪টি, মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ পুরুষ ও ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ নারী রয়েছেন। 

গত ১১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এসএমএকে/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-20 11:11:30