ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

১ ফেব্রুয়ারি ঢাকায় সাধারণ ছুটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, জানুয়ারী ২০, ২০২০
১ ফেব্রুয়ারি ঢাকায় সাধারণ ছুটি নির্বাচন ভবন। ছবি: বাংলানিউজ

ঢাকা: পূজার্থীদের আন্দোলনের মুখে ঢাকার দুই সিটি ভোট পেছানোয় ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি (শনিবার) ঢাকায় সাধারণ ছুটি ঘোষণা জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে ইসির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাধারণ নির্বাচন ৩০ জানুয়ারির পরিবর্তে ০১ ফেব্রুয়ারি (শনিবার) অনুষ্ঠিত হবে।  

নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন ০১ ফেব্রুয়ারি ডিএনসিসি ও ডিএসসিসি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন।

প্রসঙ্গত, শনিবার সাপ্তাহিক সরকারি ছুটি হিসেবে লিপিবদ্ধ থাকলেও স্বাস্থ্যসেবা ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ যেসব অফিস/প্রতিষ্ঠান/সংস্থা শনিবার কর্মদিবস হিসেবে গণ্য হয় সেসব অফিস/সংস্থা/প্রতিষ্ঠানে ও সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন হবে।
 
এজন্য ডিএনসিসি ও ডিএসসিসির নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন ০১ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছে ইসি।
 
নির্দেশনাটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে রোববার (১৯ জানুয়ারি) রাতে পাঠিয়েছে ইসি।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০ 
ইইউডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa