ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

ভোট পেছানোয় নির্বাচনী ব্যয় একটু বাড়বে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারী ১৯, ২০২০
ভোট পেছানোয় নির্বাচনী ব্যয় একটু বাড়বে ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম। ছবি: বাংলানিউজ

ঢাকা: ভোটের তারিখ পেছানোর কারণে নির্বাচনী ব্যয় একটু বাড়বে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম।

রোববার (১৯ জানুয়ারি) দুপুরে আগারগাঁওয়ের নিজ কার্যালয়ে বাংলানিউজের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের ১৩১৮টি ভোটকেন্দ্র রয়েছে।

কেন্দ্রগুলোতে ২৫ হাজার প্রিজাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা কাজ করবেন। এই ২৫ হাজার লোককে নতুন করে আবার নিয়োগপত্র দিতে হবে। এছাড়াও প্রতিটি প্রতিষ্ঠানের প্রধানকে চিঠি দিতে হবে। এক্ষেত্রে ব্যয় কিছুটা বাড়বে।

নির্বাচনের তারিখ পেছানোয় প্রার্থীদের ব্যয় বাড়বে কিনা জানতে চাইলে আবুল কাসেম বলেন, এক্ষেত্রে প্রার্থীদের ব্যয় বাড়ার কোনো সুযোগ নেই। সবাই জেনে গেছে ১ ফেব্রুয়ারি নির্বাচন। সুতরাং প্রার্থীদের ব্যয় বাড়বে বলে আমি মনে করি না।

এ পর্যন্ত কেমন অভিযোগ পাওয়া গেছে জানতে চাইলে তিনি বলেন, এ পর্যন্ত আমাদের কাছে ২০টি অভিযোগ এসেছে। সবগুলোই আমরা সমাধানের চেষ্টা করেছি।

তিনি বলেন, তাবিথ আউয়াল আমাদের কাছে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অনুমতি চেয়েছেন। আমরা সেই চিঠি কমিশনের পাঠিয়ে দিয়েছি। এছাড়াও আমাদের আটটি থানা কার্যালয়ে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে।

তিনি আরও বলেন, সরস্বতী পূজার প্রতি শ্রদ্ধা রেখে নির্বাচনের তারিখ পেছানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa