ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

নির্বাচন ও ইসি

ভোট পেছানোয় ইসিকে সাধুবাদ বিএনপির ২ মেয়র প্রার্থীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
ভোট পেছানোয় ইসিকে সাধুবাদ বিএনপির ২ মেয়র প্রার্থীর

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন পিছিয়ে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করায় নির্বাচন কমিশনকে (ইসি) সাধুবাদ জানিয়েছেন বিএনপি মনোনীত দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

শনিবার (১৮ জানুয়ারি) রাতে ভোট পেছানোর ঘোষণা আসার পর বিএনপির দুই মেয়র প্রার্থী নিজ নিজ অবস্থান থেকে সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া জানান।

ঢাকা উত্তরের প্রার্থী তাবিথ আউয়াল নিজের গুলশানের বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, আমরা ২২ ডিসেম্বর তফসিল ঘোষণার পরেই বলেছিলাম ইসি যে তারিখ নির্ধারণ করেছে, এটা একটা বিতর্কের সৃস্টি করবে।

কারণ তারিখটা হিন্দু ধর্মের একটা পূজার সঙ্গে ক্লাস করে। আর বিশেষ করে এই পূজা বিভিন্ন স্কুলে হয়। তারপর থেকেই বিভিন্ন আন্দোলন ও সামাজিক মাধ্যমে প্রতিক্রিয়া আসছিল। কিন্তু ওনারা কোনোটাই আমলে নেননি। এখন যখন বিভিন্ন প্রেসারে বাধ্য হয়ে তারিখটা পিছিয়ে দিয়েছেন, আমি তাদের সাধুবাদ জানাচ্ছি।

তিনি বলেন, নির্বাচন পেছানোতে আমাদের কোনো সমস্যা হয়নি। আমরা অপেক্ষায় ছিলাম সবাইকে নিয়ে ভোটাধিকার রক্ষা করে যেনো নির্বাচন করতে পারি। ১ ফেব্রুয়ারির জন্য আমরা প্রস্তুত থাকবো।

নির্বাচনের কারণে এসএসসি পরীক্ষা দুইদিন পেছানোর জন্য পরীক্ষার্থীদের কাছে ক্ষমাও চেয়েছেন বিএনপির এই প্রার্থী।

অপরদিকে, নির্বাচন পেছানোর ঘোষণা আসার পর ঢাকা দক্ষিণের বিএনপির প্রার্থী ইশরাক হোসেন গোপীবাগের বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, আমি খুশী নির্বাচন কমিশন একটা ভালো সিদ্ধান্ত নিয়েছে। আমি মনে করি যখনই ওনারা তফসিল ঘোষণা করেছিলেন, তখন এই বিষয়টি বিবেচনায় রাখা উচিত ছিল। তবে যেহেতু সবার দাবির মুখে সিদ্ধান্ত নিয়ে একদিন পিছিয়েছে, এটা ভালো পদক্ষেপ। আমি আশা করি এতে সনাতন ধর্মের যারা আছেন তারা খুশি হবেন।

বাংলাদেশ সময়: ২৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa