ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

এসএসসি পরীক্ষা ২ দিন পিছিয়ে ভোট ২ দিন পেছানোর আহ্বান পংকজের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৬ ঘণ্টা, জানুয়ারী ১৭, ২০২০
এসএসসি পরীক্ষা ২ দিন পিছিয়ে ভোট ২ দিন পেছানোর আহ্বান পংকজের

জাতীয় সংসদ ভবন থেকে: এসএসসি পরীক্ষা দুই দিন পিছিয়ে দিয়ে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেন নির্বাচন দুই দিন পিছিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য পংকজ দেবনাথ। সেই সঙ্গে স্বরসতী পূজার দিন সিটি করপোরেশন নির্বচন ষড়যন্ত্র কি না তাও খতিয়ে দেখার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে পংকজ দেবনাথ এসব আহ্বান জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

পংকজ দেবনাথ বলেন, স্বরসতী পূজা ৩০ জানুয়ারি। ৩০ জানুয়ারি সিটি করপোরেশন নিবাচন। এখানে ষড়যন্ত্র হচ্ছে কি না খতিয়ে দেখা দরকার। কারণ হিন্দুরা সব সময় নৌকায় ভোট দেয়। স্বরসতী পূজার দিন নির্বাচন, হিন্দুরা পূজা নিয়ে থাক, এর মধ্যে ভোট হয়ে যাক-এজন্যই এটা করা হয়েছে কিনা সেটা ভাববার বিষয়। এসএসসি পরীক্ষা দুই দিন পিছিয়ে দিয়ে নির্বাচন দু্ই দিন পিছিয়ে দেওয়া যায় কি না? এসএসসি পরীক্ষা দুই দিন পিছিয়ে দিলে নির্বাচন দুই দিন পিছিয়ে দেওয়া যায়। যদি নির্বাচন দুই দিন পিছিয়ে দেওয়া হয় তাহলে সবাই নির্বিঘ্নে ভোট দিতে পারবে। আমরা তো অনেক কারণেই এসএসসি পরীক্ষা পিছাই। উচ্চতর আদালত থেকে রায় পাওয়া গেলে ২ দিন পিছিয়ে দেওয়া যেতে পারে। এটা উচ্চ আদালতে আপিলের রায়েও আসতে পারে, প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশেও হতে পারে।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘন্টা, জানুয়ারি ১৬, ২০২০
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa