Savlon [x]
Savlon [x]
bangla news

দু’একজনের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অন্যরা সচেতন হবে: বাতেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ১১:৪৩:৪৭ পিএম
মতবিনিময় সভা

মতবিনিময় সভা

ঢাকা: সিটি নির্বাচনে যেসব প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করবেন তাদের দু’একজনের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অন্যরা সচেতন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের যুগ্মসচিব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রিটার্নিং অফিসার মো. আব্দুল বাতেন।

বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন রিটার্নিং অফিসে ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন ২০২০ আইন শৃঙ্খলা ও আচরণ বিধি সম্পর্কিত মত বিনিময় সভায়’ তিনি এ মন্তব্য করেন।

মো. আব্দুল বাতেন বলেন, নির্বাচনী প্রচারণার পাঁচদিনে যা হয়েছে তা আশাব্যঞ্জক নয়। আর বাকি দিনগুলোতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানান আইন-শৃঙ্খলা বাহিনী ও কর্মকর্তাদের। তিনি বলেন, প্রার্থী যেই হোক না কেন, রাস্তা বন্ধ করে প্রচার-প্রচারণা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে আইন-শৃঙ্খলা বাহিনী ও আমাদের সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটরা।

এ রিটার্নিং অফিসার বলেন, এখনো অনেক প্রার্থী আচরণ বিধি না মেনে রঙিন পোস্টার করছেন ও দেয়ালে সাঁটাচ্ছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে প্রশাসন ও সংশ্লিষ্টরা। আরো দেখা যাচ্ছে মেয়রের প্রচারণায় কাউন্সিলর প্রার্থীরা অংশগ্রহণ করছেন। কোনোভাবেই এক প্রার্থীর প্রচারণায় আরেক প্রার্থী অংশগ্রহণ করতে পারবেন না। এছাড়াও দেখা যায় দুপুর ২টার আগেই মাইক বাজিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করছেন প্রার্থীরা। জনগণের অসুবিধা করে কোনো প্রকার নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না প্রার্থীরা। 

কাউন্সিলর প্রার্থীদের পোস্টারে নিজের নাম ও মার্কা ছাড়া অন্য কোনো ছবি ব্যবহারে নিষেধ থাকলেও অনেক প্রার্থী মানছেন না। এসব বিষয়ে নজর রাখার জন্য ম্যাজিস্ট্রেটদের অনুরোধ জানান তিনি।

নিরাপত্তার কথা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনের জন্য যে রকম নিরাপত্তা দেওয়া হবে, ঠিক তেমনিভাবে পূজার জন্য নিরাপত্তা দিতে হবে। ৩০ জানুয়ারি সরকারি ছুটি থাকবে। এইদিন নির্বাচন সংশ্লিষ্ট যানবাহন চলাচল করতে পারবে। এছাড়া অন্যকোনো যানবাহন চলাচল করবে না।

নির্বাচনের ফলাফল ঘোষণা নিয়ে তিনি বলেন, এবারের নির্বাচনে ভোটগ্রহণ হবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। প্রতিটি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটগণনা শেষে কেন্দ্রে ভোট ঘোষণা করা হবে। আর মূল ফলাফল ঘোষণা করা হবে শিল্পকলা একাডেমির মাঠে। প্রতিটিকেন্দ্র থেকে ট্যাবের মাধ্যমে ফলাফল প্রেরণ করা হবে শিল্পকলা একাডেমিতে। এরপর ঘোষণা করা হবে সিটি নির্বাচনের চূড়ান্ত ফলাফল। আমরা আশা করি ফলাফল ঘোষণা ও খুব বেশি সময় লাগবে না।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এমএমআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ডিএসসিসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-15 23:43:47