[x]
[x]
bangla news

প্রচারণায় বাধা-অফিস ভাঙচুরের অভিযোগ বিএনপি প্রার্থীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ২:৩৭:৫৭ পিএম
নির্বাচন অফিস ভাঙচুর, ছবি: বাংলানিউজ

নির্বাচন অফিস ভাঙচুর, ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্বাচনী প্রচারণায় বাধা, অফিস ভাঙচুর ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪৮নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. আলী আকবর।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেমের কাছে লিখিতভাবে এ অভিযোগে করেন তিনি।

লিখিত অভিযোগে মো. আলী আকবর বলেন, আমি গত ১৩ জানুয়ারি ৪৮ নম্বর ওয়ার্ডের অন্তর্ভুক্ত সোনার খোলা এলাকায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় ছাত্রলীগ ও যুবলীগ নামধারী আনুমানিক ১৫ থেকে ২০ জনের একটি দল আমাদের বাধা দেয়। বাধার মুখে আমরা প্রচারণা থেকে ফিরে যাই এবং অন্য এলাকায় নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ শুরু করি। ওই দিনই আনুমানিক রাত ৮টার দিকে আমরা জানতে পারি ছাত্রলীগ-যুবলীগের ১৫ থেকে ২০ জনের একটি দল আমাদের দক্ষিণখান বাজারসংলগ্ন প্রধান নির্বাচনী অফিস ভাঙচুর করেছে।

তিনি আরও বলেন, মঙ্গলবার (১৪ জানুয়ারি) রিটার্নিং অফিসার সশরীরে আমাদের অফিস পরিদর্শন করেছেন। তারা চলে যাওয়ার পরে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা ক্ষুব্ধ হয়ে ওই দিন রাতেই আমার সব নির্বাচনী পোস্টার কেটে ফেলে। এমতাবস্থায় ৪৮ নম্বর ওয়ার্ডে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ বজায় রাখার ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আমি রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছি।

তিনি আরও বলেন, আমরা এর সুষ্ঠু তদন্ত ও বিচার চাই। আমরা চাই নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হোক।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, ৪৮নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী একটি অভিযোগ আমরা পেয়েছি। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন সংশ্লিষ্ট দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-15 14:37:57