ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

‘৬ দিনে ১০ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৫ ০৬:৪০:৫০ পিএম
‘৬ দিনে ১০ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ’

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত আচরণবিধি লঙ্ঘনের ৮ থেকে ১০টি অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের রিটার্নিং অফিসার মো. আবুল কাশেম।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে আগারগাঁওয়ে নিজ কার্যালয়ে বাংলানিউজকে এসব কথা বলেন এ রিটার্নিং অফিসার।  

আবুল কাশেম বলেন, গত ১০ জানুয়ারি থেকে এখন পর্যন্ত মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের কাছ থেকে নির্বাচনী বিধি লঙ্ঘনের আট থেকে দশটি অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যেকটি অভিযোগ খতিয়ে দেখে আমরা ব্যবস্থা নিচ্ছি।

‘গতকাল আমরা পাঁচটি ওয়ার্ড পরিদর্শন করেছি। প্রত্যেকটি ওয়ার্ডে দুই মেয়র প্রার্থীর পোস্টার ঝুলতে দেখেছি। একটি ওয়ার্ডে গিয়ে দেখি একাধিক লাউড স্পিকার ব্যবহার করছে। আমরা সেই কাউন্সিলরপ্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা করেছি। ’

নির্বাচন কমিশন নিজের ভূমিকা পালনে নিরপেক্ষ উল্লেখ করে এ কর্মকর্তা আরও বলেন, আওয়ামী লীগ বা বিএনপি বড় কথা নয়, যেই আচরণবিধি লঙ্ঘন করবে, আমরা তার বিরুদ্ধেই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবো।

ভোট গ্রহণ ৩০ জানুয়ারির বদলে অন্য কোনো দিন হতে পারে কিনা জানতে চাইলে আবুল কাশেম বলেন, ৩০ জানুয়ারি ভোট হবে সেটি ধরেই আমরা এগুচ্ছি। তবে আপিল বিভাগ যে নির্দেশনা দেবেন আমরা সেটি মেনে নিয়েই কাজ করবো।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
এসএমএকে/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa