ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পঞ্চম দিনেও ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২০
পঞ্চম দিনেও ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ চলছে

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসার) প্রশিক্ষণ পঞ্চম দিনের মতো চলছে।

বুধবার (১৫ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশনের দুইটি ভেন্যুতে এ প্রশিক্ষণ চলছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং অফিসার আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।



যে দুইটি ভেন্যুতে প্রশিক্ষণ চলছে সেগুলো হলো মিরপুর বাঙলা স্কুল অ্যান্ড কলেজ সেকশন ১১, মিরপুর ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ৬, ৭, ৮ ও সংরক্ষিত ওয়ার্ড নং ৭),  মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়, মোহাম্মদপুর ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ২৯, ৩০, ৩২ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১১) এই দুটি ভেন্যুতে ১৫ ও ১৬ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

উত্তর সিটি করপোরেশনে প্রায় ৩০ হাজার প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হবে।

এবারের উত্তর সিটি করপোরেশন নির্বাচনে (২১ ডিসেম্বর ২০১৯) সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী সাধারণ ওয়ার্ড ৫৪, সংরক্ষিত ১৮, মোট ভোট কেন্দ্র ১৩১৮, মোট ভোট কক্ষের সংখ্যা ৭৮৪৬, অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ৭৫৪টি, মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন ও মহিলা ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন রয়েছেন।  

শনিবার থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

এর আগে যে তিনটি ভেন্যুতে প্রশিক্ষণ দেওয়া হয়েছে সেগুলো হলো- উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ সেক্টর ৭, উত্তরা ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ০১, ১৭, ১৮ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১), বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ বনানী ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ৩৭, ৪১, ৪২ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১৪) ও তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় পূর্ব তেজতুরী বাজার, তেজগাঁও ঢাকা (সাধারণ ২৬, ২৭, ২৮ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১০)। এই সব ভেন্যুতে ১১ ও ১২ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়। একই সঙ্গে মিরপুর বাঙলা স্কুল অ্যান্ড কলেজ সেকশন ১১, মিরপুর ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ২, ৩, ৫ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ৩), বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ বনানী ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ১৯, ২০, ২১ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ০৭) এ দুটি ভেন্যুতে ১৩ ও ১৪ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা জানুয়ারি ১৫, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।