Savlon [x]
Savlon [x]
bangla news

বিধি লঙ্ঘন করে ঢামেক হাসপাতালে মিছিল বিএনপির প্রার্থীর

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৭:৫৯:৫০ পিএম
ঢামেক হাসপাতালে কাউন্সিলর প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম স্বপনের মিছিল, ছবি: বাংলানিউজ

ঢামেক হাসপাতালে কাউন্সিলর প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম স্বপনের মিছিল, ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। কিন্তু অনেকেই মানছেন না নির্বাচন কমিশনের (ইসি) নির্দিষ্ট বিধিমালা। যেমনটি করেছেন ঢাকা দক্ষিণ সিটির বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম স্বপন।

তিনি নিজের ব্যাডমিন্টন র‍্যাকেট মার্কায় প্রচারণা চালাতে গিয়ে বিধি লঙ্ঘন করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ভেতরে মিছিল নিয়ে প্রবেশ করেছেন। এসময় প্রায় এক থেকে দেড়শ লোক তার হয়ে ‘স্বপন ভাইকে  ব্যাডমিন্টন র‍্যাকেট মার্কায় ভোট দিন’ ‘ধানের শীষ জিন্দাবাদ’, ‘খালেদা জিয়া জিন্দাবাদ’ স্লোগান দিচ্ছিলেন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল ৫টার দিকে মিছিলটি ঢাকা মেডিক্যাল হাসপাতাল চত্বর হয়ে জরুরি বিভাগের প্রধান গেট দিয়ে ঢুকে। এরপর স্লোগান দিতে দিতে বেইলি ব্রিজ হয়ে নতুন ভবন দিয়ে বকশী বাজার রোড দিয়ে বের হয়। আর এতে হাসপাতাল এলাকায় একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়। চিকিৎসাসেবায় বিঘ্ন ঘটে।

এছাড়া মিছিলের সময় হাসপাতাল চত্বরে থাকা বিভিন্ন মানুষের কাছে লিফলেটও বিতরণ করেন দক্ষিণ সিটির ২০ নম্বর ওয়ার্ডের এ প্রার্থী। একইসঙ্গে মিছিলটির অগ্রভাগে থেকে হাত তুলে সবাইকে শুভেচ্ছা জানাতেও দেখা যায় সৈয়দ রফিকুল ইসলাম স্বপন।
নির্বাচনী বিধিমালার একটি কপিঅথচ নির্বাচনী বিধিমালায় বলা আছে, প্রার্থীদের কোনো সরকারি প্রতিষ্ঠানে প্রচার-প্রচারণা করা যাবে না। হাসপাতালে তো প্রশ্নই ওঠে না।

এ ব্যাপারে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি শুনে হতভম্ব হয়ে পড়েন।

বাংলানিউজকে তিনি বলেন, কী বলেন হাসপাতালের ভেতরে মিছিল! এটা তো কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমাদের আনসার কী করলো। দেখি আমি খোঁজ নিচ্ছি। যদি সিসি ক্যামেরা ফুটেজ পাই, তাহলে আমি নিজেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এজেডএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 19:59:50