Savlon [x]
Savlon [x]
bangla news

‘মন্ত্রী-এমপিরা হয়তো আচরণবিধি পড়েন না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৭:৪৬:১৭ পিএম
নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচারে অংশগ্রহণ নিয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর বলেছেন, তারা হয়তো আচরণবিধি পড়ে দেখেন না।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মঙ্গলবারও এক মেয়রপ্রার্থীর সঙ্গে একজন এমপি প্রচারে অংশ নিয়েছেন-বিষয়টি তার সামনে তুলে ধরা হলে ইসি সচিব বলেন, কমিশন সব দলের সঙ্গে বৈঠক করেছে। সবাইকে বলা হয়েছে মন্ত্রী-এমপিরা নির্বাচনী কাজে অংশ নিতে পারবেন না। তারপরও কেউ যদি অংশ নিয়ে থাকেন, তারা হয়তো জানেন না।

‘আমরা সবাইকেই আচরণবিধি দিয়েছি। তারা হয়তো অনেক সময় পড়ে দেখেন না। তারা হয়তো না জেনেই এটা করেছেন।’

তিনি বলেন, যোগাযোগমন্ত্রী (ওবায়দুল কাদের) এমপিদের প্রচার কাজে অংশ নিতে নিষেধ করেছেন। তিনি একটি দলের সেক্রেটারিও। হয়তো কাল থেকে আর কেউ লঙ্ঘন করবেন না। তবে আমরা এখন পর্যন্ত এমন কোনো অভিযোগ পাইনি।

আচরণ প্রতিপালনের কঠোর নির্দেশনার বিষয়ে তিনি বলেন, আগেই নির্দেশনা দেওয়া আছে। ডিএমপি কমিশনারের সঙ্গে আমি নিজেই কথা বলেছি। সমস্ত প্রার্থী যেন নির্বঘ্নে প্রচার চালাতে পারেন। কাউকে যেন বাধা না দেওয়া হয়। আইন অনুযায়ী, সবাই যেন সমান প্রচার করতে পারেন সে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি। এরপরও আমাদের কাছে যদি কোনো অভিযোগ আসে প্রমাণ হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা দুই সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

**পূজার জায়গায় পূজা, নির্বাচনের জায়গায় নির্বাচন
বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
ইইউডি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-14 19:46:17