ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রার্থীদের কর পরিশোধের তথ্য প্রকাশের দাবি সুজনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
প্রার্থীদের কর পরিশোধের তথ্য প্রকাশের দাবি সুজনের

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আয়কর বিবরণী ও কর পরিশোধের তথ্য নির্বাচন কমিশনের (ইসি) ওয়েবসাইটে প্রকাশের দাবি জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

সোমবার (১৩ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বরাবর এ সংক্রান্ত চিঠি দেন।
 
চিঠিতে বলা হয়, ‘ইসির ওয়েবসাইটে দেখা যায় যে, প্রার্থীদের আয়কর বিবরণী ও কর পরিশোধের তথ্য দেওয়া হয়নি।

যদিও জাতীয় নির্বাচনসহ আগের সব স্থানীয় সরকার নির্বাচনে এই তথ্যগুলো প্রকাশ করা হয়েছিল। পাশাপাশি এখন পর্যন্ত সব ওয়ার্ড বিশেষ করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের অধিকাংশ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের তথ্য প্রকাশ করা হয়নি। আমরা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকেও সবধরনের তথ্য পেন ড্রাইভ/সিডি বা ফটোকপির মাধ্যমে সংগ্রহ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। ’
 
তাই ইসির ওয়েবসাইটে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে প্রতিদ্বন্দ্বিতাকারী সব প্রার্থীর আয়কর বিবরণী ও কর পরিশোধের তথ্যসহ পূর্ণাঙ্গ তথ্য দ্রুত প্রকাশের জন্য দাবি জানাচ্ছে সুজন।
 
আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মেয়র পদে ১৩ প্রতিদ্বন্দ্বীসহ এ নির্বাচনে প্রায় সাড়ে ৭শ’ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
ইইউডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।