ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রতিপক্ষের হামলা মোকাবিলায় প্রস্তুত: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
প্রতিপক্ষের হামলা মোকাবিলায় প্রস্তুত: ইশরাক সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন খন্দকার মোশাররফ ও ইশরাক। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, হামলা-মামলা অতীতেও হয়েছে, এখনো হবে। আমরা প্রতিপক্ষের সব হামলা মোকাবিলা করতে প্রস্তুত। 

সোমবার (১৩ জানুয়ারি) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করে ৪র্থ দিনের মতো প্রচারণা শুরুর আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ইশরাক হোসেন বলেন, আপনারা জানেন, এর আগে সন্ত্রাসীরা আমাদের নেত্রী খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালিয়েছে।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় আমাদের সিনিয়র নেতাদের গাড়িবহরে হামলা চালিয়ে রক্তাক্ত করা হয়েছে। হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। এবারের নির্বাচনেও এ ধরনের হামলা-মামলা শুরু হয়েছে। ইতোমধ্যে আমাদের পোস্টার ছেঁড়া হচ্ছে, মাইক ভাঙা হচ্ছে, কর্মীদের আহত করা হয়েছে। তবে এসব করে আমাদের থামানো যাবে না। আমরা এবার প্রতিপক্ষের সব হামলা মোকাবিলা করতে প্রস্তুত আছি।

এসময় স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে উত্তর বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের ইশরাক হোসেনকে নিয়ে প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত করে প্রচারণা শুরু করেছি। ঢাকা মহানগরের এ নির্বাচনে আমরা প্রথম থেকে প্রত্যাশা করেছিলাম যদি জনগণের মতামতের প্রতিফলন ঘটাতে হয় তাহলে অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। কিন্তু সে বিষয়ে সরকার, নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহজাহান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী সোহেল, সৈয়দ মোয়াজ্জম হোসেন আলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এমএইচ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।