ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

দ্বিতীয় দিনের মতো চলছে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
দ্বিতীয় দিনের মতো চলছে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণের লক্ষ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসার) দ্বিতীয় দিনের মতো প্রশিক্ষণ চলছে।

রোববার (১২ জানুয়ারি) ডিএনসিসির তিনটি ভেন্যুতে এ প্রশিক্ষণ চলছে।  

ডিএনসিসির রিটানিং অফিসার মো. আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

যে তিনটি ভেন্যুতে প্রশিক্ষণ চলছে, সেগুলো হলো- উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ সেক্টর ৭, উত্তরা ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ১, ১৭, ১৮ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১), বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ বনানী ঢাকা (সাধারণ ওয়ার্ড নম্বর ৩৭, ৪১, ৪২ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১৪) ও তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় পূর্ব তেজতুরী বাজার, তেজগাঁও ঢাকা (সাধারণ ২৬, ২৭, ২৮ ও সংরক্ষিত ওয়ার্ড নম্বর ১০) এসব ভেন্যুতে ১১ ও ১২ জানুয়ারি ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) প্রায় ৩০ হাজার প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হবে।

এবারের ডিএনসিসি নির্বাচনে ২১ ডিসেম্বর ২০১৯ এর সর্বশেষ হালনাগাদ তথ্য অনুযায়ী সাধারণ ওয়ার্ড ৫৪টি, সংরক্ষিত ১৮টি, ভোটকেন্দ্র ১৩১৮টি, ভোটকক্ষের সংখ্যা ৭৮৪৬টি, অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা ৭৫৪টি, ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এরমধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন ও নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন রয়েছেন।  

শনিবার থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।