ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রতীক পেলেন উত্তরের মেয়রপ্রার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
প্রতীক পেলেন উত্তরের মেয়রপ্রার্থীরা

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের মেয়রপ্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়েছেন।

শুক্রবার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় আগারগাঁওয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এনএলআই) ভবনের অডিটোরিয়ামে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়।  

উত্তর সিটি করপোরেশনের মেয়রপ্রার্থীদের প্রতীক বরাদ্দ করেন ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আবুল কাসেম।

ঢাকা উত্তরের মেয়রপ্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম পেয়েছেন নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল পেয়েছেন ধানের শীষ, কমিউনিস্ট পার্টি মনোনীত ডা. সাজেদুল হক রুবেল পেয়েছেন কাস্তে মার্কা, প্রগতিশীল গণতান্ত্রিক দলের শাহিন খান পেয়েছেন বাঘ প্রতীক, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মোহাম্মদ ফজলে বারী মাসুদ হাতপাখা, ন্যাশনাল পিপলস পার্টির আনিসুল হক দুলাল পেয়েছেন আম প্রতীক।

প্রতীক বরাদ্দের সময় ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আবুল কাসেম বলেন, শুক্রবার থেকে নির্বাচনের যুদ্ধ মাঠে চলে যাবে। পদের প্রার্থীরা যেন কোনোমতেই আচরণবিধি লঙ্ঘন না করে সেই বিষয়ে আমি অনুরোধ করছি। কোনো প্রার্থী লঙ্ঘন করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচন হলো একটি উৎসব। এই উৎসবকে আমরা কোনোক্রমেই সংঘর্ষে রূপ নিতে দেবো না। রাস্তাঘাট বন্ধ করে কোনো জনসভা করতে দেওয়া হবে না।

এসময় প্রত্যেক মেয়র প্রার্থীদের একটি করে আচরণবিধি দেওয়া হয় এবং প্রার্থীদের আচরণবিধি মেনে চলার আহ্বান জানানো হয়। সেই সঙ্গে কোনো প্রার্থী রঙিন পোস্টার লাগাতে পারবেন না বলেও জানানো হয়। আচরণ বিধিমালা শতভাগ মেনে চলতে হবে বলেও উল্লেখ করেন উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
আরকআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।