ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মনোনয়নপত্র প্রত্যাহার করে আবার ফেরত চেয়েও ব্যর্থ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
মনোনয়নপত্র প্রত্যাহার করে আবার ফেরত চেয়েও ব্যর্থ! রাফিকা আফরোজ

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভোটে লড়তে সংরক্ষিত মহিলা আসন-৬ নম্বর থেকে কাউন্সিলর পদে মনোনয়নপত্র কিনেছিলেন রাফিকা আফরোজ। বৈধও হয়েছিলো মনোনয়নপত্র। কিন্তু গত ৫ জানুয়ারি (রোববার) স্বজ্ঞানে তিনি তা প্রত্যাহারও করে নেন। হঠাৎ মত বদলে বৃহস্পতিবার (৯ জানুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন তা ফেরত চেয়ে বসেন তিনি। কিন্তু এ আবেদন নাকচ করে দিয়েছেন ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

নতুন আবেদনপত্রে রাফিকা আফরোজ লেখেছিলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী নার্গিস মাহতাব ভয়ভীতি দেখিয়ে তাকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য চাপ দেন। পারিবারিক ক্ষতির ভয়ে তিনি নিশ্চুপ ছিলেন বলেও জানান।

এ বিষয়ে আবদুল বাতেন বলেন, ৫ জানুয়ারি যখন রাফিকা আফরোজ মনোনয়নপত্র প্রত্যাহার করেন, তিনি স্বজ্ঞানে করেছেন বলে আমাকে জানিয়েছিলেন। এরপর আজ ৯ জানুয়ারি তিনি এসে প্রত্যাহার করা মনোনয়নপত্র তোলার আবেদন করেন। এ সময়কালে ভয়ভীতি প্রদর্শনের বিষয়ে আইনি কোনো ব্যবস্থা নেননি। এমতাবস্থায় তার এ আবেদন নাকচ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
ডিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।