ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

ভারতের ভোটার দিবস উদযাপনে দলবল নিয়ে যাচ্ছেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, জানুয়ারী ৮, ২০২০
ভারতের ভোটার দিবস উদযাপনে দলবল নিয়ে যাচ্ছেন সিইসি

ঢাকা: আসন্ন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের কর্মযজ্ঞের মধ্যেই ভারতের জাতীয় ভোটার দিবসে যোগ দিতে তিন সদস্যের একটি উচ্চ পর্যায়ের টিম নিয়ে সফরে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। 

ইসির উপ-সচিব মো. শাহ আলম সিইসির সফর সংক্রান্ত একটি অফিস আদেশ এরই মধ্যে জারি করেছেন। এতে বলা হয়েছে- সিইসির নেতৃত্বাধীন প্রতিনিধি দলটির আগামী ২২ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত সফর করবে।

সিইসি ২৩ জানুয়ারি গিয়ে ফিরবেন ২৫ জানুয়ারি। এ সফরে তিনি সভাপতি হিসেবে সার্কভুক্ত দেশগুলোর নির্বাচন কমিশনের সংগঠন ফোরাম অব ইলেকশন ম্যানেজমেন্ট বডিজ অব সাউথ এশিয়ার (ফেমবোজা) বৈঠকেও যোগ দেবেন।

সফরে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী স্ত্রী-পূত্রসহ যাচ্ছেন। শাহদাত হোসেন চৌধুরী ২২ জানুয়ারি গিয়ে ফিরবেন ২৭ জানুয়ারি। ইসির উপ-সচিব মো. আবদুল হালিম খান যাবেন ২২ জানুয়ারি আর ফিরবেন ২৬ জানুয়ারি।

এ সফরের ব্যয়ের একটি অংশ ভারতের নির্বাচন কমিশন এবং আরেকটি অংশ বাংলাদেশ নির্বাচন কমিশন বহন করবে।

ঢাকার দুই সিটি ভোটের আপিল কার্যক্রম শেষ ৮ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১০
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa