ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

তদন্তে তাবিথের অভিযোগের সত্যতা মেলেনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
তদন্তে তাবিথের অভিযোগের সত্যতা মেলেনি

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা মেলেনি তদন্তে। 
 

গত ৪ জানুয়ারি বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল রিটার্নিং কর্মকর্তার কাছে আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেন।
 
তিনি লিখিত অভিযোগে বলেন- ‘আজ ০৪ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে ৯টার মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন-২০২০ মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম ঢাকা উত্তর নির্বাচনী এলাকার মধ্যে গুলশান-১ এলাকার গুলশান পার্কে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে একটি নির্বাচনী মঞ্চ করে, মাইক এবং সাউন্ড সিস্টেম ব্যবহার করে নিজের পক্ষে ভোট প্রার্থনা করেন ও কর্মীদেরকে ভোটারদের কাছে যাওয়ার জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন, যা সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর স্পষ্ট লঙ্ঘন ও গর্হিত অপরাধ বটে।


 
এই অভিযোগের সঙ্গে তাবিথ সেদিন আতিকুল ইসলামের কর্মসূচির ফটোও জমা দেন।
 
তার পরিপ্রেক্ষিতে ৫ জানুয়ারি রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম সংশ্লিষ্ট এলাকায় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাইবুর রহমান আশিককে ঘটনাটি তদন্ত করে ৭ জানুয়ারির মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেন।
 
সে অনুযায়ী, তদন্ত করে ঘটনার সতত্য পাওয়া যায়নি বলেন প্রতিবেদন পাঠিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
 
এ বিষয়ে আবুল কাসেম বলেন, তাবিথ আউয়াল যে চারটি ফটো জমা দিয়েছিলেন। তাতে ফটো তোলার তারিখ উল্লেখ ছিল। সে তারিখ অনুযায়ী, সংশ্লিষ্ট এলাকায় চারজন সাক্ষীর জবানবন্দি নেওয়া হয়েছে। তদন্ত করে ঘটনার সতত্য পাওয়া যায়নি মর্মেই প্রতিবেদন এসেছে।
 
বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।