ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভার্চুয়াল সব মাধ্যমে ভোটের প্রচারে যাচ্ছেন তাবিথ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
ভার্চুয়াল সব মাধ্যমে ভোটের প্রচারে যাচ্ছেন তাবিথ

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন সামনে রেখে ভার্চুয়াল সব মাধ্যমেই প্রচারে যাচ্ছেন বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। 
 

মঙ্গলবার (০৭ জানুয়ারি) ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমকে এ সংক্রান্ত একটি পত্র পাঠিয়ে অনুমতি চেয়েছেন তাবিথ।
 
চিঠিতে উল্লেখ করা হয়, ‘ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের ইচ্ছার প্রতি যথাযথ সম্মান জানিয়ে নির্বাচনী প্রচারণায় বর্তমান সময় উপযোগী ওয়াটসঅ্যাপ, ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার টুইটার, ইনস্টাগ্রাম, আইভিআর ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ইচ্ছা পোষণ করছি।

নির্বাচন কমিশনের আইন ও বিধিবিধান মেনে এবং সিটি করপোরেশন বিধিমালা অনুযায়ী প্রতীক বরাদ্দের আগে কোনো ধরনের নির্বাচনী প্রচার না করার নিশ্চয়তা বিধান করছি। অতএব সমাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহারের অনুমতি প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি। ’
 
এ বিষয়ে আবুল কাসেম বলেছেন, আমাদের আচরণবিধির বাইরে যাওয়ার সুযোগ নেই। আমরা আচরণবিধিতে যা আছে সে অনুযায়ী ব্যবস্থা নেবো। আচরণবিধিতে ফেসবুক বা ইন্টারনেট মাধ্যমে নির্বাচনী প্রচারণার বিষয়টি উল্লেখ নেই।
 
বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।