ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দক্ষিণ সিটিতে প্রার্থিতা ফিরে পেলেন ১০ কাউন্সিলর প্রার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
দক্ষিণ সিটিতে প্রার্থিতা ফিরে পেলেন ১০ কাউন্সিলর প্রার্থী

ঢাকা: আপিল শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১০ কাউন্সিলর প্রার্থী। এছাড়া এক কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আরেক কাউন্সিলর প্রার্থীর করা আপিল নামঞ্জুর করেছে ঢাকা সিটি নির্বাচনের আপিল কর্তৃপক্ষ।

সোমবার (০৬ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সভাকক্ষে এ আপিল শুনানি অনুষ্ঠিত হয়।

আপিল শুনানি শেষে ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার সেলিম রেজা সাংবাদিকদের বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৪ জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন ফিরে পেতে আবেদন করেছেন।

এরমধ্যে ১৩ জনের আপিল শুনানি সোমবার অনুষ্ঠিত হয়েছে। যদিও এখানের দুইজন অনুপস্থিত ছিলেন।

তিনি বলেন, ১৩ জনের মধ্যে ১০ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া এক প্রার্থীর বৈধতা চ্যালেঞ্জ করে আরেক প্রার্থীর করা আবেদন নাকচ করা হয়েছে।

বৈধতা পাওয়া প্রার্থীরা হলেন- ৭৫নং ওয়ার্ডের আব্দুল্লাহ আল মোমেন ও আতাররব রহমান, ৫৫নং ওয়ার্ডের আপেল মাহমুদ, ৫৮নং ওয়ার্ডের সেলিম রেজা, ২৮নং ওয়ার্ডের আব্দুর রহিম বাবু ও আনোয়ার পারভেজ বাদল, ৩৫নং ওয়ার্ডের আবু সাইদ, ৫৯নং ওয়ার্ডের হোসেন মিয়া, ১৯নং ওয়ার্ডের আব্দুর মোতালেব ও ৬১নং ওয়ার্ডের মো. সোহেল।

সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী জোহরা খানম জবার প্রার্থিতা চ্যালেঞ্জ করে হাসিনা আলমের করা আবেদন নাকচ করেছে আপিল কর্তৃপক্ষ।

আপিল শুনানিতে আরও উপস্থিত ছিলেন ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) একেএম মাসুদুজ্জামান, ঢাকা বিভাগের পরিচালক (স্থানীয় সরকার) এম ইদ্রিস সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
ডিএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।