ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা উত্তরে প্রার্থিতা ফিরে পেলেন ৩ কাউন্সিলর প্রার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
ঢাকা উত্তরে প্রার্থিতা ফিরে পেলেন ৩ কাউন্সিলর প্রার্থী

ঢাকা: আপিল শুনানির মাধ্যমে প্রার্থিতা ফিরে পেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তিন কাউন্সিলর প্রার্থী। এছাড়া এক কাউন্সিলর প্রার্থীর আপিল নামঞ্জুর করেছে ঢাকা সিটি নির্বাচনের আপিল কর্তৃপক্ষ। পাশাপাশি জাতীয় পার্টি (জাপা) মনোনীত মেয়র প্রার্থী জিএম কামরুল ইসলামের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত পুনর্বহাল রেখেছে।

সোমবার (০৬ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সভাকক্ষে এ আপিল শুনানি অনুষ্ঠিত হয়।

আপিল শুনানি শেষে ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার সেলিম রেজা সাংবাদিকদের বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের একজন মেয়র ও ১৮ জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন ফিরে পেতে আবেদন করেছিলেন।

এরমধ্যে সোমবার মেয়র ও পাঁচজন কাউন্সিলর প্রার্থীর আপিল শুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিতে তিনজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। একজনের আবেদন নাকচ করে দেওয়া হয়েছে। এছাড়া প্রার্থিতার বৈধতা চ্যালেঞ্জ করে আরেক প্রার্থীর করা আবেদন নাকচ করা হয়েছে।

বৈধতা পাওয়া প্রার্থীরা হলেন- ৫২ নং ওয়ার্ডের মির্জা মোহাম্মদ ইলিয়াস, ১১ নম্বর ওয়ার্ডের এসএম রেজাউল ইসলাম ও এম ফয়সল আমিন মিলন।

ঋণখেলাপী হওয়ায় ৫নং ওয়ার্ডের রুহুল আমিনের আবেদন বাতিল করা হয়েছে। পাশাপাশি ৩৫নং ওয়ার্ডের প্রার্থী শেখ আমির হোসেনের প্রার্থিতা চ্যালেঞ্জ করে সৈয়দ হাসান মাহমুদের আবেদন নাকচ করেছে আপিল কর্তৃপক্ষ।

আপিল শুনানিতে আরও উপস্থিত ছিলেন ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) একেএম মাসুদুজ্জামান, ঢাকা বিভাগের পরিচালক (স্থানীয় সরকার) এম ইদ্রিস সিদ্দিকী।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
ডিএন/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।