ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আতিকের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তাবিথের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
আতিকের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তাবিথের 

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আওয়াল।

এ নিয়ে শনিবার (০৪ জানুয়ারি) দুপুরে ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে লিখিত অভিযোগ জমা দিয়েছেন তিনি।

অভিযোগে বিএনপি প্রার্থী তাবিথ বলেন, আতিকুল ইসলাম শনিবার সকাল ৮টা থেকে ৯টার মধ্যে গুলশান-১ এর গুলশান পার্কে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী মঞ্চ করে মাইক এবং সাউন্ড সিস্টেম ব্যবহার করে নিজের পক্ষে ভোট চান এবং ভোটারদের কাছে যাওয়ার জন্য দিক-নির্দেশনা দেন।

কিন্তু এটা আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন এবং গর্হিত অপরাধ।

তিনি বলেন, নির্বাচন কমিশন আমাদের আশ্বাস দিয়েছিল যে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বিদ্যমান থাকবে। নির্বাচনী আচরণবিধি সব প্রার্থীর জন্য সমানভাবে প্রয়োগ করা হবে এবং তা তদারকির জন্য মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন থাকবে।

‘কিন্তু দুঃখের বিষয়ে শনিবার আতিকুল ইসলাম আচরণবিধি লঙ্ঘন করে একটি নির্বাচনী জনসভা করলেন, কিন্তু কোনো ব্যবস্থা নেওয়ার ঘটনা ঘটেনি,’ যোগ করেন তাবিথ।  
 
আগামী ৩০ জানুয়ারি ঢাকা দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, ১০ জানুয়ারির আগে কোনো প্রার্থী নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।