ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কাউন্সিলর প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে: ইশরাক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
কাউন্সিলর প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে: ইশরাক 

ঢাকা: নির্বাচন সামনে রেখে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহার করে নিতে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র প্রার্থী ইশরাক হোসেন। 

তিনি বলেছেন, প্রার্থিতা প্রত্যাহার করতে সরকারদলীয় কাউন্সিলর প্রার্থীরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসাধু কিছু কর্মকর্তার যোগসাজশে হুমকি দিচ্ছেন। প্রার্থিতা প্রত্যাহার না করলে বিভিন্ন মামলার সম্মুখীন হতে হবে বলেও হুমকি দেওয়া হচ্ছে।

শনিবার (০৪ জানুয়ারি) রাজধানীর গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে ডিএসসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন।  

গত ২ জানুয়ারি বিকেলে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বের হওয়ার পর ডিএসসিসির ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তাজউদ্দিন আহমেদকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়া ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সাহেদকে একই ওয়ার্ডের ক্ষমতাসীন দলের কাউন্সিলর প্রার্থীর সমর্থকেরা হুমকি দিয়েছে বলেও অভিযোগ করেছে বিএনপি।  

এ দুই ঘটনার বিষয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জমা দেন বিএনপি প্রার্থী ইশরাক হোসেন। অভিযোগ জমা দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মেয়র প্রার্থী হিসেবে নিজে হুমকি পেয়েছেন কি না —সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইশরাক হোসেন বলেন, ‘প্রশ্নই ওঠে না। আমাকে কে হুমকি দেবে?’ 

তবে এখন পর্যন্ত ঢাকা দক্ষিণে তিনজন কাউন্সিলরকে হুমকি দেওয়া হয়েছে বলে জানান অবিভক্ত ঢাকা সিটির সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক।  

বিএনপির বৈদেশিক বিষয়ক কমিটির এই সদস্য বলেন, এখন থেকে নির্বাচন পর্যন্ত নতুন করে কোনো পুরোনো মামলায় গ্রেপ্তারি পরোয়ানার আদেশ যাতে না হয়, এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তাকে পদক্ষেপ নিতে বলেছি।  

‘যেসব কাউন্সিলর প্রার্থীরা হুমকির সম্মুখীন হচ্ছেন, তাদের কীভাবে নিরাপত্তা দেওয়া যায় এ বিষয়েও কথা বলেছি। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। ’

তবে তিনি এও বলেন, ‘অতীতে অভিযোগ দেওয়ার পর কমিশনের তরফ থেকে কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এবারও আশ্বাস দিয়েছেন। আমরাও আশাবাদী হতে চাই। ’

৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)।  

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।