bangla news

১৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধা-ডিসি-এসপিরা স্মার্টকার্ড পাবেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৮ ৫:৪২:৪২ পিএম
জাতীয় পরিচয়ত্র। ছবি: প্রতীকী

জাতীয় পরিচয়ত্র। ছবি: প্রতীকী

ঢাকা: আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে সব মুক্তিযোদ্ধাদের উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মার্টকার্ড দেবে নির্বাচন কমিশন (ইসি)। তাদের সঙ্গে এদিন বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারাও (ওসি) পাবেন স্মার্টকার্ড।

স্মার্টকার্ড দেওয়ার জন্য সংশ্লিষ্টদের তথ্য চেয়ে সব সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে ইসির সাধারণ সেবা, হিসাব ও বাজেট শাখার পরিচালক খোরশেদ আলম ইতোমধ্যে চিঠি পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, মুক্তিযোদ্ধারা পেপার লেমিনেটেড জাতীয় পরিচয়পত্র পেলেও কেউ কেউ স্মার্টকার্ড পাননি বা সংগ্রহ করেননি। ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানসূচির একটি অংশে মুক্তিযোদ্ধাদের মধ্যে যারা এখনো স্মার্টকার্ড পাননি, তাদের স্মার্টকার্ড দেওয়ার একটি কর্মসূচি রাখলে তারা যেমন সম্মানিত ও উপকৃত হবেন, তেমনি অনুষ্ঠানের আকর্ষণ ও গুরুত্ব বাড়বে।

এ কর্মসূচি সফল করার জন্য যে সমস্ত মুক্তিযোদ্ধারা এখনো স্মার্টকার্ড পাননি, তাদের জাতীয় পরিচয়পত্র নম্বর ও নাম সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে প্রয়োজনে স্ব স্ব অধিক্ষেত্রের মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সহযোগিতায় সংগ্রহ করে ইসি সচিবালয়ে পাঠালে বিজয় দিবসে তাদের হাতে স্মার্টকার্ড দেওয়া সম্ভব হবে।

মুক্তিযোদ্ধাদের পাশাপাশি বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা, অফিসার ইনচার্জদের মধ্যে যারা স্মার্টকার্ড পাননি, তাদেরও স্মার্টকার্ড দেওয়া হবে। এদের তথ্যও প্রয়োজন।

চিঠিতে আগামী ২ ডিসেম্বরের মধ্যে তথ্য পাঠাতে নির্দেশনা দেওয়া হয়েছে জেলা নির্বাচন অফিসকে। যার অনুলিপি সব বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক (রেঞ্জ), জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা ও ওসির কাছে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
ইইউডি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন কমিশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-28 17:42:42