Savlon [x]
Savlon [x]
bangla news

ভারত থেকে ভোট ব্যবস্থাপনায় উচ্চতর প্রশিক্ষণ নেবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৬ ৬:৪৯:৩৮ পিএম
নির্বাচন ভবন

নির্বাচন ভবন

ঢাকা: নির্বাচন ব্যবস্থাপনা বিষয়ক দক্ষতা বাড়াতে কর্মকর্তাদের ভারতে উচ্চতর প্রশিক্ষণে পাঠাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২ থেকে ৫ ডিসেম্বর একটি উচ্চ পর্যায়ের টিম দিল্লিতে অবস্থান করবে।

ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমানে নেতৃত্বে ওই টিমে রয়েছেন ‘স্ট্রেনদেনিং অ্যান্ড ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অব ইলেকশন কমিশন সেক্রেটারিয়েট-এসসিডিইসিএস’ প্রকল্পের উপ-প্রধান মো. সাইফুল হক চৌধুরী।
 
তিনদিনের প্রশিক্ষণটি দেবে ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব ডেমোক্রেসি অ্যান্ড ইলেকশন ম্যানেজমেন্ট (আইআইআইডিইএম)। প্রশিক্ষণের যাবতীয় ব্যয় বহন করা হবে এসসিডিইসিএস প্রকল্প থেকে।
 
কর্মকর্তারা জানান, ঊর্ধ্বতন এই কর্মকর্তারা প্রশিক্ষণ নিয়ে এসে অন্য কর্মকর্তাদের দেশেই প্রশিক্ষণ দেবেন। নির্বাচনী ব্যবস্থাপনায় ইসিকে শক্তিশালীকরণ ও দক্ষতা বাড়ানোর ওপর প্রশিক্ষণ নেবেন তারা।
 
এর আগেও ভারত থেকে ভোটকেন্দ্র ব্যবস্থাপনা, ভোটার তালিকা কার্যক্রম, ইলেকট্রনিক ভোটিং মেশিনের ব্যবহারসহ নানা বিষয়ে জ্ঞান নিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন।
 
ইসির সহকারী সচিব ফাহমিদা সুলতানা স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি ইতিমধ্যে চিফ অ্যাকাউন্ট অফিসারসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
ইইউডি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-26 18:49:38