ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

৭৪ ইউপিতে উপ-নির্বাচন ৩০ ডিসেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
৭৪ ইউপিতে উপ-নির্বাচন ৩০ ডিসেম্বর প্রতীকী ছবি

ঢাকা: আগামী ৩০ ডিসেম্বর (সোমবার) দেশের ৭৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের সদস্য ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচন হবে। এদিন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মাহফুজা আক্তার স্বাক্ষরিত এসব নির্বাচনের তফসিল থেকে জানা যায়, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ৩ ডিসেম্বর (মঙ্গলবার), মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ ডিসেম্বর (বৃহস্পতিবার)। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে আপিল গ্রহণ ৬ থেকে ৮ ডিসেম্বর।

আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৩ ডিসেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর। নির্বাচনে আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তা (ইউএনও) বা সম পদমর্যাদার কর্মকর্তারা নিয়োজিত থাকবেন।

এক অফিস আদেশে ইসি জেলা, উপজেলা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সরকারি ছুটির দিনও খোলা রেখে কাজ সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে। একই সঙ্গে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে রিটার্নিং কর্মকর্তাদের।

ইউপিগুলোর তালিকা দেখাতে ক্লিক করুন-

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
ইইউডি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa