ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

চারদিন মিলবে না এনআইডি সেবা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
চারদিন মিলবে না এনআইডি সেবা

ঢাকা: আগামী চারদিন অর্থাৎ রোববারের (১ ডিসেম্বর) আগে মিলবে না জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংক্রান্ত সেবা। ফলে এ সময় নির্বাচন অফিসে যোগাযোগ করা থেকে বিরত থাকার কথা বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের কর্মকর্তারা বলছেন, এনআইডি সার্ভার বন্ধ আছে। ২৮ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকার আশঙ্কা রয়েছে।

তাই এ সময়ে এনআইডি সংশোধন, স্থানান্তর, পরিচিতি যাচাই, হারানো কার্ড উত্তোলন সংক্রান্ত যাবতীয় কাজ করা যাবে না।

মঙ্গলবারও (২৬ নভেম্বর) দিনভর ডাউন ছিল সার্ভার। তাই নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে স্থাপিত এনআইডি কার্যালয়ে বন্ধ ছিল কার্যক্রম। কর্মকর্তারা কেবল ফাইলের কাজে ব্যস্ত ছিলেন।

সরেজমিনে দেখা গেছে, অন্য দিনের মতো কোনো ব্যস্ততা নেই ইটিআই প্রাঙ্গণে। নেই সেবাগ্রহীতাদের ভিড়। দেয়ালে লাগিয়ে দেওয়া হয়েছে নোটিশ। সেখানে বলা আছে- ‘সার্ভার আপগ্রেডেশনের কাজ চলছে। এনআইডি সেবা সংক্রান্ত কার্যক্রম আগামী ২৮ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। সাময়িক এ অসুবিধার জন্য আন্তরিকভাবে দুঃখিত। ’

দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন, সার্ভার হয়তো দ্রুতই ঠিক হয়ে যাবে। কিন্তু কেউ যাতে এসে ফিরে না যায়, এ দুর্ভোগ থেকে রেহাই দিতেই ২৮ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকার কথা বিজ্ঞপ্তি আকারে জানানো হচ্ছে।

২৮ নভেম্বর বৃহস্পতিবার। শুক্রবার ও শনিবার সরকারি ছুটি। তাই রোববারের (১ ডিসেম্বর) আগে আর কোনো সেবা পাবেন না নাগরিকরা।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
ইইউডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa