ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

৬ ইউপিতে ভোট ৩০ ডিসেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
৬ ইউপিতে ভোট ৩০ ডিসেম্বর

ঢাকা: দেশের তিন জেলার তিন উপজেলার ৬ ইউনিয়ন পরিষদে (ইউপি) আগামী ৩০ ডিসেম্বর সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত তফসিল অনুযায়ী- চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মরিয়ম নগর ও  স্বনির্ভর রাঙ্গুনিয়া, ভোলার চরফ্যাশনের নুরাবাদ ও আহাম্মদপুর এবং কুমিল্লা সদর দক্ষিণের গলিয়ারা (উত্তর) ও গলিয়ারা দক্ষিণ ইউপিতে ভোটের সময়সূচি দেওয়া হয়েছে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ৩ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ ডিসেম্বর।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে আপিল গ্রহণ ৬ থেকে ৮ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৩ ডিসেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর। নির্বাচনে আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ করেছে ইসি।

এক অফিস আদেশে নির্বাচন কমিশন জেলা, উপজেলা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সরকারি ছুটির দিনও খোলা রেখে কাজ সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।