ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌ-চলাচল সংস্থার নির্বাচন বর্জন করলেন নিজাম উদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
নৌ-চলাচল সংস্থার নির্বাচন বর্জন করলেন নিজাম উদ্দিন সংবাদ সম্মেলনে কথা বলছেন পদপ্রার্থী এফবিবিআইসির পরিচালক ও নিজাম শিপিং লাইন্সের পরিচালক মো. নিজাম উদ্দিন। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: ভোটের দিনে বাংলাদেশ নৌ-চলাচল সংস্থার নির্বাচন বয়কট করেছেন পদপ্রার্থী, এফবিবিআইসির পরিচালক ও নিজাম শিপিং লাইন্সের পরিচালক মো. নিজাম উদ্দিন।

শনিবার (১৯ অক্টোবর) রাজধানীর হোটেল পূর্বানীতে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচন থেকে সরে যাওয়ার বিষয়টি জানান।

যদিও তিনি শুক্রবার (১৮ অক্টোবর) নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দিয়েছিলেন।

শনিবার তা আনুষ্ঠানিক ঘোষণা দিলেন।

নিজাম উদ্দিনের নির্বাচন বর্জনের ঘোষণার মধ্যেই শনিবার সকাল আটটা থেকে বাংলাদেশ নৌ-চলাচল সংস্থার পল্টন কার্যালয়ে ভোটগ্রহণ চলছে। যা চলবে বিকেল চারটা পর্যন্ত। এ নির্বাচনে মোট ভোটার ২৮৭ জন।

নির্বাচনে মাহবুব-বাদল পরিষদের বিপরীতে গণতান্ত্রিক প্যানেলের নেতৃত্বে ছিলেন নিজাম উদ্দিন।

সংবাদ সম্মেলনে নিজাম উদ্দিন বলেন, আমার পরিষদের অন্য সব প্রার্থীদের বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করানো হয়েছে। এজন্য শেষ প্রার্থী হিসেবে আমিও নির্বাচন থেকে সরে গেলাম।

এদিকে সংবাদ সম্মেলনে মনোনয়নপত্র প্রত্যাহার করা কোনো প্রার্থী উপস্থিত ছিলেন না।

‘যারা ভোটার হওয়ার উপযুক্ত নয় তাদেরও ভোটার করা হয়েছে’ অভিযোগ করে নিজাম উদ্দিন বলেন, ভোটারদের আয়কর সনদের রশিদ থাকতে হবে। কিন্তু এর কোনো কিছুই মানা হয়নি। নির্বাচনে দেশদ্রোহী ও সাজাপ্রাপ্ত কেউ ভোটার থাকার কথা নয়। কিন্তু ভোটার তালিকায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার বন্ধু বিতর্কিত ব্যবসায়ী ও সংস্থার সাবেক সভাপতি গিয়াস উদ্দিন আল মামুনের নাম রয়েছে। এটা কীভাবে সম্ভব?

তিনি আরও অভিযোগ করে বলেন, বিগত ১২ বছরে এ সমিতির কোনো নির্বাচন হয়নি। এমনকি এজিএম বা ইজিএমও হয়নি। বার্ষিক অডিট প্রতিবেদনে বাণিজ্য মন্ত্রণালয়, জয়েন্ট স্টক কোম্পানি এবং এফবিসিসিআই’র নথিভুক্ত করা হয়নি। গোপনে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনের নোটিশ ডাক বা ই-মেইলে কোনো সদস্যদের পাঠানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৯
ডিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।