ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঝিনাইদহের ২ উপজেলায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
ঝিনাইদহের ২ উপজেলায় বিএনপি প্রার্থীর ভোট বর্জন

ঝিনাইদহ: ভোটকেন্দ্রে ভোটারদের যেতে বাধা দেওয়া, পোলিং এজেন্টদের মারপিট, ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়াসহ নানা অভিযোগ এনে ভোট বর্জন করেছেন ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আব্দুর রাজ্জাক ও এসএম শাহজামান মোহন।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১টার দিকে কোটচাঁদপুরে বিএনপির দলীয় কার্যালয়ে ও মহেশপুর পৌর এলাকায় সংবাদ সম্মেলন করে তারা ভোট বর্জনের ঘোষণা দেন। এসময় বিএনপির কেন্দ্রীয় নেতা আমিরুজ্জামান খান শিমুলসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সোমবার সকাল থেকে ঝিনাইদহের মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলা পরিষদের ভোটগ্রহণ চলছে। এ দুই উপজেলায় চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে আট প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুই উপজেলার মধ্যে কোটচাঁদপুরে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলছে।

কোটচাঁদপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী শরিফুন্নেছা মিকি ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী আব্দুর রাজ্জাক। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আছেন খায়রুল হোসেন সাথী। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ আট হাজার ৮৮২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৫৩টি।  

অন্যদিকে, মহেশপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী ময়জদ্দীন হামীদ ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী এসএম শাহজামান। চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আছেন মীর সুলতানুজ্জামান লিটন। এ উপজেলায় মোট ভোটার দুই লাখ ৫২ হাজার ৯১ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১১২টি।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।