ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

৮ উপজেলায় প্রচার শেষ, ভোট সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
৮ উপজেলায় প্রচার শেষ, ভোট সোমবার

ঢাকা: দেশের আটটি উপজেলায় সোমবার (১৪ অক্টোবর) ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। ভোট উপলক্ষে নির্বাচনী প্রচার কাজ শনিবার (১২ অক্টোবর) মধ্যরাতে শেষ করতে বলেছে সংস্থাটি। 

উপজেলা নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ঘণ্টা আগে নির্বাচনী প্রচার শেষ করার বিধান রয়েছে। ভোটগ্রহণ শুরু হবে সোমবার সকাল ৯টায়।

তার আগের ৩২ ঘণ্টা অর্থাৎ শনিবার মধ্যরাত ১টার মধ্যে প্রচার কাজ শেষ করতে হবে।

সে আইন অনুযায়ী ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্বাচন সংক্রান্ত এক নির্দেশনায় বলা হয়েছে, আটটি উপজেলার মধ্যে চারটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। এগুলো হচ্ছে- চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দীগঞ্জ, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হবে। আর শেরপুর সদর, নেত্রকোণার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হবে ব্যালট পেপারে।

২০১৯ সালের মার্চ থেকে জুন পর্যন্ত দেশের চার শতাধিক উপজেলায় পাঁচ ধাপে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন।

১৪ অক্টোবর দেশে দু'টি পৌরসভা এবং শতাধিক ইউনিয়ন পরিষদেরও বিভিন্ন পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনের প্রচারও শেষ করতে হবে শনিবার মধ্যরাত ১টার আগে।
 
বাংলাদেশ সময়: ০৩০১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
ইইউডি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।