ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১১৮ ইউপি ভোট: বৃহস্পতিবার মনোনয়ন জমার শেষ দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
১১৮ ইউপি ভোট: বৃহস্পতিবার মনোনয়ন জমার শেষ দিন নির্বাচন কমিশন ভবনের ফাইল ছবি

ঢাকা: দেশের ১১৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে আগামী ১৪ অক্টোবর (সোমবার) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)। এদিন বিকেল ৫টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান এ সংক্রান্ত প্রজ্ঞাপন অনুযায়ী, ১১৮টি ইউনিয়ন পরিষদের ভোটে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ সেপ্টেম্বর।

ভোটগ্রহণ ১৪ অক্টোবর।

রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাছাইয়ের পর তা কারো বিরুদ্ধে গেলে সংশ্লিষ্ট ব্যক্তি ১৮ সেপ্টেম্বর (বুধবার) পর্যন্ত আপিল করতে পারবেন। আপিল কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট সিনিয়র জেলা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ দিয়েছে ইসি। আপিল কর্তৃপক্ষ ২১ সেপ্টেম্বরের (শনিবার) মধ্যে আপিল নিষ্পত্তি করবেন।

১৪ অক্টোবর ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউপিগুলোর মধ্যে রয়েছে- রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি, বাজুবাঘা, পাকুড়িয়া ও মনিগ্রাম; বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নাইক্ষ্যংছড়ি, ঘুমধুম ও সোনাইছড়ি; সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ও পোরজানা; ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা; নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ; সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ।

এসব ছাড়াও ১০৪টি ইউপির ১১০টি বিভিন্ন শূন্য পদে উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর।

ইউপির তালিকা দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।