ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
bangla news

তিন পৌরসভায় ১৪ অক্টোবর, স্থগিত ইউপিতে ভোট ১৬ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৩ ৮:৪৯:২৯ পিএম
ব্যালট বাক্স। ফাইল ফটো

ব্যালট বাক্স। ফাইল ফটো

ঢাকা: দেশের তিনটি পৌরসভায় সাধারণ নির্বাচন আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। এদিন দেশের বিভিন্ন এলাকার  ছ’টি পৌরসভারও বিভিন্ন পদে উপ-নির্বাচন হবে।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমানের সই করা এক প্রজ্ঞাপনে মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) ভোটের এ তফসিল ঘোষণা করা হয়। 

এতে উল্লেখ করা হয়েছে, দোহার, নবীনগর ও লালমোহন পৌরসভায় আগামী ১৪ অক্টোবর সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১২ সেপ্টেম্বর, বাছাই ১৫ সেপ্টেম্বর ও প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর।

উপ-নির্বাচন:
দেশের ৬টি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ভোটগ্রহণ হবে ১৪ অক্টোবর। ওইদিন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড, পীরগঞ্জের ৩ নম্বর ওয়ার্ড, জলঢাকার ১ নম্বর ওয়ার্ড, রাজৈরের ৪ নম্বর ওয়ার্ড, নড়াইলের ৮ নম্বর ওয়ার্ড ও লোহাগড়ার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এক্ষেত্রে সংশ্লিষ্ট জেলাগুলোর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়ে তাদের ভোটের অন্যান্য সময়সূচি নির্ধারণের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।

 বন্যায় স্থগিত ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট:
এদিকে বন্যার কারণে স্থগিত ৯টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ সেপ্টেম্বর। গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ ইউপির চেয়ারম্যান পদ, গাইবান্ধা সদরের বোয়ালী ইউপির ২ নম্বর ওয়ার্ডের মেম্বার পদ, গোয়ালন্দের দৌলতদিয়া ও দেবগ্রাম ইউপির সকল পদ, নাগরপুরের নাগরপুর ইউপির চেয়ারম্যান পদ, গয়হাটার ২ নম্বর ওয়ার্ড ও মোকনার ৬ নম্বর ওয়ার্ড, দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদের ৭ নম্বর ওয়ার্ড ও বকশীগঞ্জের নিলক্ষীয়া ইউপির ৬ নম্বর ওয়ার্ডে মেম্বার পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এক্ষেত্রে পূর্বে বন্যার কারণে যে পর্যায়ে নির্বাচন স্থগিত করা হয়েছিল, সেই পর্যায় থেকেই আবার কার্যক্রম শুরু করার জন্য সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্কাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৯
ইইউডি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন কমিশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-03 20:49:29