ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৩৯ এলাকায় ইভিএমে ভোট দেওয়া শেখাবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
৩৯ এলাকায় ইভিএমে ভোট দেওয়া শেখাবে ইসি ছবি: সংগৃহীত

ঢাকা: স্থানীয় সরকার নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করবে নির্বাচন কমিশন (ইসি)। ২৫ জুলাই অনুষ্ঠিতব্য তিন শতাধিক স্থানীয় সরকার নির্বাচনের ৩৯টিতে এই পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।

ভোটগ্রহণ উপলক্ষে মঙ্গলবার (২৩ জুলাই) দিনব্যাপী সংশ্লিষ্ট এলাকার নির্দিষ্ট কেন্দ্রে ইভিএম যন্ত্রে ভোট দেওয়ার নিয়ম-পদ্ধতি শেখাবে সংস্থাটি। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্ব স্ব কেন্দ্রে এই মেশিনে ভোটদান পদ্ধতি শেখাবেন ভোটগ্রহণ কর্মকর্তারা।

ইভিএমে যেসব নির্বাচনে ভোটগ্রহণ করা হবে সেগুলোর মধ্যে রয়েছে- একটি পৌরসভার সবগুলো পদে সাধারণ নির্বাচন, একটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন ও  ৩৭টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচন।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এই সংক্রান্ত অফিস আদেশে বলা হয়েছে- ৩৯টি স্থানীয় সরকারের নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। এগুলোর মধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকার কাঞ্চন পৌরসভা এবং রাজশাহীর পুঠিয়া ইউপির পুরোটাই ইভিএমে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। অন্যগুলোতে বিভিন্ন ওয়ার্ড সদস্য পদের নির্বাচনে এই ভোটযন্ত্র ব্যবহার করা হবে।

ইভিএমে ভোটগ্রহণ হবে কোন কোন এলাকা সে তালিকা দেখাতে ক্লিক করুন।

বাংলাদেশ সময়: ২৩৪৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
ইইউডি/এইচএমএস/এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।