ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

৩ শতাধিক স্থানীয় নির্বাচনের প্রচার শেষ মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
৩ শতাধিক স্থানীয় নির্বাচনের প্রচার শেষ মঙ্গলবার

ঢাকা: আগামী ২৫ জুলাই (বৃহস্পতিবার) অনুষ্ঠেয় বিভিন্ন স্থানীয় সরকারের ৩১৩টি আসনের নির্বাচনের প্রচার শেষ হচ্ছে মঙ্গলবার (২৩ জুলাই) মধ্যরাতে।
 

আইন অনুযায়ী, ভোটগ্রহণের ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার কাজ শেষ করতে হয়। স্থানীয় এসব নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে ২৫ জুলাই সকাল ৯টায়।

সে অনুযায়ী, মঙ্গলবার (২৩ জুলাই) রাত ১টার মধ্যেই সব প্রচার শেষ করতে হবে।
 
নির্বাচন উপলক্ষে ভোটের দিন সংশ্লিষ্ট এলাকায় এরইমধ্যে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
 
নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা গেছে, ২৫ জুলাই ভোটগ্রহণের জন্য জেলা পরিষদের ২২টি ও ইউনিয়ন পরিষদের ২৭৪ পদে উপ-নির্বাচন এবং ৭টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠানের তফসিল দেয় নির্বাচন কমিশন। এতে প্রায় ১৫’শ প্রার্থী বৈধতা পান। যাদের মধ্যে অন্তত ৬৪ জন প্রার্থী বিভিন্ন পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তাই ২৫ জুলাই বিভিন্ন স্থানীয় সরকারে ৩ শতাধিক পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
 
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের মধ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ছয় জন ও সংরক্ষিত মহিলা আসনে সাত জন রয়েছেন। আর জেলা পরিষদের বিভিন্ন পদের উপ-নির্বাচনে ১০ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa