bangla news

আট ইউপি ভোটে আট বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৯ ৭:৪০:৫৭ পিএম
নির্বাচন ভবন/ফাইল ফটো

নির্বাচন ভবন/ফাইল ফটো

ঢাকা: আগামী ১১ জুলাই দু’টি জেলার আটটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে দায়িত্ব পালনের জন্য আটজন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সংস্থাটির আইন শাখার উপ-সচিব মো. শরীফ হোসেন হায়দার স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন থেকে জানা যায়, বাংলাদেশ জুড়িশিয়াল সার্ভিস থেকে সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট ও জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট পর্যায়ের আট কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। তারা আগামী ১৩ জুলাই পর্যন্ত দায়িত্ব পালন করবেন।
 
আগামী ১১ জুলাই পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ও ভুরিয়া ইউনিয়ন পরিষদ এবং ময়মনসিংহ সদর উপজেলার খাগডহর, চর ঈশ্বরদীয়া, চর নিলক্ষীয়া, দাপুনিয়া, ভাবখালী ও সিরতা ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
প্রজ্ঞাপনে বলা হয়েছে, ম্যাজিস্ট্রেটরা একজন বেঞ্চ সহকারী/স্টেনোগ্রাফার/অফিস সহকারীকে সঙ্গে নিতে পারবেন। আর তাদের দায়িত্ব পালনের সুবিধার্থে সংশ্লিষ্ট পুলিশ সুপার প্রয়োজনীয় সশস্ত্র পুলিশ সদস্য নিয়োগের ব্যবস্থা করবেন।
 
নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণের দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরতদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তবে ভোটের এলাকায় কোনো পাবলিক পরীক্ষা থাকলে পরীক্ষার কেন্দ্র ও সংশ্লিষ্ট শিক্ষকরা সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবে।
 
এদিকে নির্বাচনী এসব এলাকায় ১০ জুলাই রাত মধ্যরাত থেকে ১১ জুলাই মধ্যরাত পর্যন্ত সব ধরনের মোটরযান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতিসাপেক্ষে কতিপয় যান চলাচল করতে পারবে। সাংবাদিক, ভোটগ্রহণ কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রার্থী ও তাদের এজেন্টের গাড়ি এবং জরুরি প্রয়োজনে ব্যবহৃত গাড়ি এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।
 
বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৯
ইইউডি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-09 19:40:57